Logo
Logo
×

সংবাদ

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২৪, ০৩:১২ পিএম

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের পদত্যাগ

এ এম আমিন উদ্দিন। ছবি: সংগৃহীত

ব্যক্তিগত অসুবিধার কথা উল্লেখ করে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন রাষ্ট্রপতি বরাবরে অব্যাহতিপত্র দিয়েছেন। আজ বুধবার (৭ আগস্ট) দুপুরে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের মাধ্যমে এই অব্যাহতিপত্র দেন তিনি। 

অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মো. নাসির উদ্দিন সংবাদমাধ্যমকে বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে অ্যাটর্নি জেনারেলের পদত্যাগপত্রটি এসেছে। পদত্যাগপত্রটি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

২০২০ সালের ৮ অক্টোবর সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির তৎকালীন সভাপতি এ এম আমিন উদ্দিনকে অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। তিনি প্রয়াত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের স্থলাভিষিক্ত হয়েছিলেন। দেশের ১৬তম অ্যাটর্নি জেনারেল হিসেবে একই বছরের ১১ অক্টোবর দায়িত্ব গ্রহণ করেছিলেন এ এম আমিন উদ্দিন।

এর আগে গতকাল মঙ্গলবার অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ রাষ্ট্রপতি বরাবরে অব্যাহতিপত্র দেন। অব্যাহতিপত্র দেওয়ার বিষয়ে তিনি সংবাদমাধ্যমকে বলেন, ব্যক্তিগত ও শারীরিক অসুস্থতার কারণে পদত্যাগপত্র দিয়েছেন তিনি।

সুপ্রিম কোর্টের আইনজীবী শেখ মোহাম্মদ মোরশেদকে ২০২১ সালের ২৪ জানুয়ারি অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ দিয়েছিলেন রাষ্ট্রপতি।






Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন