Logo
Logo
×

সংবাদ

বর্তমান পরিস্থিতি নিয়ে যা বললেন সাবেক সেনাপ্রধান

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০৬ আগস্ট ২০২৪, ০৪:৩৯ এএম

বর্তমান পরিস্থিতি নিয়ে যা বললেন সাবেক সেনাপ্রধান

সাবেক সেনাপ্রধান অবসরপ্রাপ্ত জেনারেল ইকবাল করিম ভুঁইয়া সহিংসতা বন্ধ করার আহ্বান জানিয়েছেন। পাশাপাশি যারা সরকারের পদপদবীর পেতে ব্যস্ত হয়ে পড়েছেন তাদের ধীরে চলার আহ্বান জানিয়েছেন।

সোমবার (৫ আগস্ট) রাতে এক ফেসবুক পোস্টে তিনি এ আহ্বান জানান।

জেনারেল ইকবাল বলেন, সহিংসতা বন্ধ করা এ মুহুর্তে আমাদের প্রথম লক্ষ্য হওয়া উচিত। এই আন্দোলনের ভেতর থেকে তৈরি হওয়া শিক্ষার্থী তরুণ সমাজের যে বৈধ সংস্থা, তাদের এখনই সারাদেশে ‘বৈষম্য বিরোধী সংগ্রাম কমিটি’ গড়ে তোলা জরুরি। শতশত শিশু কিশোর তরুণের প্রাণের বিনিময়ে অর্জিত এই গণঅভ্যুত্থানকে তার চূড়ান্ত লক্ষে পৌঁছাতে হলে সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির ওপর তাদের নিয়ন্ত্রণ গ্রহণ করতে হবে।

তিনি লিখেছেন, এই সকল কিশোর তরুণের রক্তের ওপর দিয়ে হেঁটে যারা তত্ত্বাবধায়ক সরকারের পদ-পদবির জন্য ব্যস্ত হয়ে পড়েছেন, তাদের বলবো, দয়া করে একটু ধীরে চলুন। বিদ্যমান সংবিধান বহাল রেখে, একটি বৈষম্য বিরোধী ব্যবস্থা গড়ার পথে আমরা কতটুকু এগোতে পারবো, তা ক্ষমতা প্রত্যাশী সকল মহলকেই ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে হবে।

তার মতে, বিগত ১৫ বছর ধরে যেসকল রাজনৈতিক দল, সংস্থা এবং ব্যক্তি এই ফ্যাসিবাদের বিরুদ্ধে সংগ্রাম করেছেন, জীবন উৎসর্গ করেছেন, ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন, দেশান্তরিত হয়েছেন, তাদেরকে নিয়েই গঠিত হতে পারে পরবর্তী সরকার।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন