Logo
Logo
×

সংবাদ

ছাত্র-জনতার এক দফার ডাকে সবাই ঢাকা চলুন: হেফাজতে ইসলাম

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৪, ০৮:৫৫ পিএম

ছাত্র-জনতার এক দফার ডাকে সবাই ঢাকা চলুন: হেফাজতে ইসলাম

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ছাত্রজনতার এক দফার আন্দোলনে দেশবাসীকে সমবেত হওয়ার আহ্বান জানিয়েছেন। আজ রবিবার (৪ আগস্ট) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান হেফাজত আমরি।

বিবৃতিতে আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, আমাদের দেশের বীর ছাত্র-জনতা আগামীকাল সোমবার এক দফার ‘ঢাকা চলো’ কর্মসূচি দিয়েছে। এর সাথে একাত্মতা পোষণ করে দল-মত নির্বিশেষে সবাই আগামীকাল ঢাকা চলুন। এটা আমাদের নয়া মুক্তির লড়াই। যারা এতদিন আমাদের মৌলিক অধিকার কেড়ে নিয়েছে; রাজনৈতিক ও ধর্মীয় স্বাধীনতা রুদ্ধ করেছে; গণহত্যা চালিয়ে মানুষের শান্তি ও সমৃদ্ধি ধ্বংস করেছে; আমাদের জিম্মি করে আধিপত্যবাদের গোলাম বানানোর চেষ্টা করেছে, আজকে তাদের ফ্যাসিবাদী রাজত্বের অবসান ঘটানোর চূড়ান্ত সময় এসেছে।’

তিনি আরও বলেন, ৫ মে’র (মতিঝিল শাপলা চত্বরে হেফাজতের কর্মসূচিতে আক্রমণ) গণহত্যার আগুন আজও আমাদের বুকে দাউদাউ করে জ্বলছে। তখনো বহু লাশ গুম করা হয়েছিল। বন্দুকের নলের মুখে শহীদের সংখ্যা ধামাচাপা দেয়ার চেষ্টা করা হয়েছিল। শহীদদের মৃত্যু নিয়ে সংসদে জঘন্য তামাশা ও মিথ্যাচার করা হয়েছিল। কিন্তু আল্লাহর ফায়সালার দিকে তাকিয়ে আমরা ধৈর্যধারণ করেছি। শত জেল-জুলুম, ষড়যন্ত্র ও চাপ মোকাবেলা করে এতদিন আমরা সবর করেছি। আজকে সময় এসেছে রুখে দাঁড়ানোর।

আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, এই স্বৈর-রাজত্বে একের পর এক গণহত্যা হয়েছে। কোটা আন্দোলনকারী নিরীহ শিক্ষার্থীদের ওপরও গণহত্যা চলছে। এই গণহত্যাকারী জালিম শক্তিকে আর কোনো সুযোগ দেয়া যাবে না। তাই সবাইকে বাঁচতে হলে, ন্যায়বিচার পেতে হলে এবং দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা করতে হলে ঐক্যবদ্ধভাবে ছাত্রজনতার সাথে রাজপথে শামিল হওয়ার কোনো বিকল্প নেই।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন