Logo
Logo
×

সংবাদ

পদত্যাগ ছাড়া আর কোন পথ খোলা নেই: গণতন্ত্র মঞ্চ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৪, ০৭:০৭ পিএম

পদত্যাগ ছাড়া আর কোন পথ খোলা নেই: গণতন্ত্র মঞ্চ

সংবাদ সম্মেলনের একটি চিত্র। ছবি: সংগৃহীত

সরকারের সামনে পদত্যাগ করা ছাড়া আর কোন পথ খোলা নেই বলে মন্তব্য করেছে গণতন্ত্র মঞ্চ। পাশাপাশি শিক্ষার্থীদের অসহযোগ আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে মঞ্চ বলছে, এই সরকারকে আর তারা ক্ষমতায় দেখতে চায় না। কালবিলম্ব না করে এবং আর কোন মায়ের বুক খালি না করে অনতিবিলম্বে পদত্যাগের রাজনৈতিক সিদ্ধান্ত গ্রহণেরও আহ্বান জানানো হয়।

আজ শনিবার (৩ আগস্ট) রাজধানীর তোপখানা রোডে নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের এক জরুরি সংবাদ সম্মেলন মঞ্চের নেতারা এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, এই সরকারের মৃত্যু ঘণ্টা বেজে গেছে। যদি শুভবুদ্ধি থাকে তাহলে তারা পদত্যাগ করবে। কারণ এখন একমাত্র রাজনৈতিক সমাধান হচ্ছে পদত্যাগ। 

সংবাদ সম্মেলনে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, মৃত্যুর একটা মিছিল শুরু হয়েছে। এটা একটা মৃত্যু উপত্যকা বানিয়ে ফেলেছে। উনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) এখনো বুঝতে পারছেন না যে, তার যে পদত্যাগের রাজনৈতিক মৃত্যু ঘণ্টা বেজে গেছে। সেটা উনি ঠিক মতো বুঝতে পারছেন না।

ক্ষয়ক্ষতি। আর যত দেরি করবেন তত দেশের ক্ষতি হবে।

ছাত্রদের বৈষম্যবিরোধী আন্দোলনের প্রেক্ষাপট তুলে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আর একদিন ক্ষমতায় থাকা মানে বাংলাদেশে অর্থনৈতিকভাবে বিপর্যয়, রাজনৈতিক দিক থেকে বিপর্যয়, আরও প্রাণহানি, নির্যাতন-নিপীড়ন এবং আরও রাষ্ট্রীয় সহিংসতার মুখোমুখি হওয়া। আমরা সরকারকে আজকে স্পষ্ট করে বলতে চাই, ছাত্রদের পাশাপাশি বাংলাদেশের জনগণ জানিয়ে দিয়েছে, এই সরকারকে আর তারা ক্ষমতায় দেখতে চায় না। আর কালবিলম্ব না করে এবং আর কোন মায়ের বুক খালি না করে অনতিবিলম্ব পদত্যাগের রাজনৈতিক সিদ্ধান্ত গ্রহণ করুন।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, ছাত্রদের এই অভ্যুত্থান এখন ছাত্র জনতার অভ্যুত্থানের পরিণত হয়েছে। দেশের সমস্ত মানুষ এখন এই সংগ্রামের সঙ্গে সংহতি জ্ঞাপন করছে। আর এই সরকার তাদের সামনে আর কোন পথ খোলা রাখেনি। এখন একটাই পথ, এই সরকারকে বিদায় নিতে হবে। তাদেরকে যেতে হবে। আমরা আগে যেটা বলেছি, আবার নতুন করে বলবো, রাজনৈতিক সমাধান হচ্ছে অবিলম্বে পদত্যাগ করুন।

রোববার থেকে শিক্ষার্থীদের অসহযোগ আন্দোলনের প্রতি গণতন্ত্র মঞ্চের পক্ষ থেকে সংহতি ও সমর্থন জানানো হয়। পাশাপাশি ছাত্র জনতার ডাকে দেশবাসীকে ছাত্রদের পাশে দাঁড়ানোর জন্যও আহ্বান জানায় গণতন্ত্র মঞ্চ।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন