Logo
Logo
×

সংবাদ

ঢাকায় শিক্ষার্থী-জনতার ঢল

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৪, ০২:৫৯ পিএম

ঢাকায় শিক্ষার্থী-জনতার ঢল

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে রাজধানীর আফতাবনগর, বাড্ডা, রামপুরা, বনশ্রী, মিরপুর-১০ ও সায়েন্সল্যাব, শহীদ মিনারে বিক্ষোভ করছেন শিক্ষার্থী-জনতা। আজ শনিবার সকাল থেকে এ বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন তারা।

এর মধ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা কর্মসূচিতে অংশ নিতে আফতাবনগরে জড়ো হয়েছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়, ইউআইটিএস ও সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা আজ বেলা সাড়ে ১১টা থেকে রামপুরার আফতাবনগরের জড়ো হন। এছাড়া বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা অংশ নিয়েছেন। পরে তারা বাড্ডা রামপুরা সড়কে অবস্থান নিলে পুলিশ রাস্তা থেকে সরে যায। এর আগে সেখানে ব্যাপক পুলিশ সদস্যের অবস্থানও লক্ষ্য করা যায়। এ সময় শিক্ষার্থীরা একযোগে ৯ দফা দাবি আদায়ে স্লোগান দেয়া শুরু করেন।

এদিকে বনশ্রী বি ব্ল‌কের সাম‌নে আইডিয়াল স্কু‌লের শিক্ষার্থী-অভিভাবকরা বিক্ষোভে অংশ নিয়েছেন। এ সময় তারা বিভিন্ন স্লোগন দিতে থাকেন। এছাড়া সায়েন্সল্যাবে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। 

তারা ‘আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে’, ‘জাস্টিস জাস্টিস, উই ওয়ান্ট জাস্টিস’সহ নানা স্লোগান দিচ্ছেন। সায়েন্স ল্যাব মোড়ে সকাল থেকে অনেক পুলিশ সদস্যকে অবস্থান করতে দেখা গেছে।

অপরদিকে বিক্ষোভকারীরা মিরপুর ১০ নম্বর গোল চত্বরে অবস্থান নিয়েছেন। দুপুর ১২টার দিকে বিক্ষোভকারীরা সেখানে জড়ো হতে শুরু করেন। পরে বেলা ১টার দিকে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়। তারা 'আমার ভাই মরল কেন'সহ বিভিন্ন শ্লোগান দেন।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আজ আজ শনিবার সারা দেশে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালনের ঘোষণা দেয়। গতকাল শুক্রবার রাত পৌনে ৮টার দিকে ফেসবুক লাইভে এই কর্মসূচির ঘোষণা দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবদুল হান্নান।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন