Logo
Logo
×

সংবাদ

অতি শিগগিরই চূড়ান্ত ডাকের ঘোষণা সমন্বয়ক কাদেরের

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২ আগস্ট ২০২৪, ০৬:১৪ পিএম

অতি শিগগিরই চূড়ান্ত ডাকের ঘোষণা সমন্বয়ক কাদেরের

ছবি: সংগৃহীত

অতি শিগগিরই চূড়ান্ত ডাক দেওয়ার ঘোষণা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল কাদের। আজ শুক্রবার (২ আগস্ট) এক ফেসবুক পোস্টে তিনি এ ঘোষণা দেন। 

পোস্টে তিনি লিখেছেন, ‘খুলনা, সিলেট, ঢাকায় পুলিশ আমার ভাইদের ওপর আবারও গুলি চালিয়েছে, আমরা অতি শিগগিরই চূড়ান্ত ডাক দিচ্ছি।’ 

এর আগে জুমার নামাজের পর সারা দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্বঘোষিত গণমিছিল কর্মসূচি পালন করা হচ্ছিল। কর্মসূচি পালন করতে গিয়ে দেশের বিভিন্ন এলাকায় সংঘর্ষ হয়েছে বলে খবর পাওয়া গেছে। 

এদিকে, রাজধানী ঢাকায় আজ জুম্মার নামাজের পর থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহীদ মিনারে জড়ো হচ্চিলেন নানা শ্রেণি-পেশার মানুষ। আসতে আসতে লোকে লোকারণ্য হয়ে উঠেছে কেন্দ্রীয় শহীদ মিনার। স্লোগানে স্লোগানে উত্তাল হতে থাকে। বেলা ৩টার দিকে দ্রোহ যাত্রা পরিণত হয়েছে জনসমুদ্রে। যাতে যোগ দিয়েছেন শিক্ষার্থী, শিক্ষক, মানবাধিকার কর্মী, সাংস্কৃতিক কর্মীসহ আপামর জনতা।

এ সময় ৪ দফা দাবি ঘোষণা করা হয়। দাবিগুলো হলো, ১. গ্রেপ্তারকৃতদের মুক্তি দিতে হবে। ২. কারফিউ তুলে দিতে হবে। ৩. শিক্ষার্থী প্রতিষ্ঠান খুলে দিতে হবে এবং ৪. সরকারকে পদত্যাগ করতে হবে। 

আগামী রবিবারের মধ্যে এসব দাবি না মানলে ফের প্রেসক্লাব থেকে গণপদযাত্রা কর্মসূচি শুরু হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন