Logo
Logo
×

সংবাদ

ব্যারিকেড ভেঙে বায়তুল মোকাররম ও সায়েন্সল্যাবে শিক্ষার্থী-জনতার গণমিছিল

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২ আগস্ট ২০২৪, ০৩:৪০ পিএম

ব্যারিকেড ভেঙে বায়তুল মোকাররম ও সায়েন্সল্যাবে শিক্ষার্থী-জনতার গণমিছিল

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর সাইন্সল্যাব, উত্তরা, আফতাবনগর ও বায়তুল মোকাররম এলাকায় হাজার হাজার শিক্ষার্থী ও জনতা বিক্ষোভ মিছিল করছে। আজ শুক্রবার সকালে উত্তরা ও আফতাব নগরে এবং জুমার নামাজ শেষে সাইন্সল্যাব। 

এদিকে আজ শুক্রবার জুমার নামাজের পর বেলা ২টার দিকে রাজধানীর বায়তুল মোকাররম থেকে গণমিছিল শুরু হয়। পরে সেই মিছিল পল্টনে পুলিশের ব্যারিকেড ভেঙে সামনের দিকে এগিয়ে যায়। মিছিলটি হাইকোর্ট হয়ে শাহবাগের দিকে অগ্রসর হচ্ছে।

এদিকে সাইন্সল্যাবে শুরু হওয়া মিছিলটি নিয়ে আন্দোলনকারীরা শাহবাগের দিকে যাচ্ছে। 

অপরদিকে বেলা ১১টার দিকে বৃষ্টিতে ভিজে রাজধানীর আফতাবনগরে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়, মহাখালিতে ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও উত্তরা ৬ নম্বর সেক্টরে রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা গণমিছিল করে। শিক্ষার্থীরা এ সময় কোটা আন্দোলন ঘিরে সৃষ্ট সংঘাতে হতাহতের ঘটনায় বিচার দাবি করেন। এছাড়া তারা গ্রেপ্তার শিক্ষার্থীদের মুক্তির দাবিতে ‘উই ওয়ান্ট জাস্টিস’সহ নানা ধরনের স্লোগান দেন। মিছিলের সামনে ও পেছনে পুলিশ ছিল। 

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার ঘোষিত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আজকের কর্মসূচিতে বলা হয়, আজ সারা দেশের মসজিদে জুমার নামাজ শেষে দোয়া-কবর জিয়ারত, মন্দির, গির্জাসহ সব প্রার্থনালয়ে প্রার্থনা ও জুমার নামাজ শেষে ছাত্র-জনতার গণমিছিল অনুষ্ঠিত হবে। দেশের সব স্তরের নাগরিকদের এই কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেওয়ার আহ্বান জানানো হয়। পরে রাতে আরেক সমন্বয়ক সারজিস আলম ওই কর্মসূচির কথা সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন