Logo
Logo
×

সংবাদ

রাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৪, ০৪:৪৮ পিএম

রাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি

চার হাত-পা ধরে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীদের তুলে নিয়ে যাওয়ার চেষ্টা চালায় পুলিশ।

নিপীড়নের বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষক নেটওয়ার্কের পূর্বঘোষিত কর্মসূচি পালনের সময় শিক্ষার্থীদের আটকের চেষ্টা করে পুলিশ। এ সময় শিক্ষার্থীদের রক্ষা করতে এগিয়ে আসেন শিক্ষকরা। তখন তাদের ধস্তাধস্তি হয় পুলিশের সঙ্গে। আজ বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে পূর্ব ঘোষিত কর্মসূচি পালনের সময় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় থেকে পুলিশ দুই শিক্ষার্থীকে তুলে নিয়ে গেছে। এ সময় ক্যাম্পাসে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।

জানা গেছে, কর্মসূচিতে যোগ দিতে আজ বিভিন্ন স্কুল ও কলেজের শতাধিক শিক্ষার্থী রাবির শহীদ বুদ্ধিজীবী চত্বরে জড়ো হয়। সেখান থেকে  তারা মুখে লাল কাপড় বেঁধে শিক্ষকদের সঙ্গে মৌন মিছিল শুরু করে। প্রায় ঘণ্টাখানেক বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক ঘুরে শহীদ বুদ্ধিজীবী চত্বরে এসে মৌন মিছিল শেষ হয়।

মিছিল শেষে শিক্ষার্থীরা ক্যাম্পাস ত্যাগ করার সময় সাদা পোশাকের অস্ত্রধারী কয়েকজন শিক্ষার্থীদের তুলে নেওয়ার চেষ্টা করে।

এ সময় শিক্ষার্থীদের চিৎকারে সেখানে শিক্ষকরা এগিয়ে আসেন। তারা ছাত্রদের ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করেন। এতে শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে সাদা পোশাকের পুলিশের ব্যাপক ধস্তাধস্তি শুরু হয়। একপর্যায়ে পুলিশ বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষকদের হস্তক্ষেপে তাদের ছেড়ে দিতে বাধ্য হয়।

এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার হেমায়েতুল ইসলাম বলেন, পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের কথা-কাটাকাটি হয়। কিছু শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল। পরে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন