Logo
Logo
×

সংবাদ

সব হত্যাকাণ্ডের বিচারের দাবিতে রাস্তায় সংস্কৃতিকর্মীরা

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৪, ০৩:১৬ পিএম

সব হত্যাকাণ্ডের বিচারের দাবিতে রাস্তায় সংস্কৃতিকর্মীরা

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশে হত্যা-সহিংসতা-গণগ্রেপ্তার-হয়রানির প্রতিবাদে রাস্তায় নেমেছেন সংস্কৃতিকর্মীরা। গতকাল বুধবার ঘোষণা দিয়ে আজ বৃহস্পতিবার রাস্তায় নামেন তারা। 

‘দৃশ্যমাধ্যম শিল্পীসমাজ’-এর ব্যানারে প্রতিবাদে সমাবেশে উপস্থিত ছিলেন মামুনুর রশিদ মোশাররফ করিম, আজমেরী হক বাঁধন, সাবিলা নূর, আশফাক নিপুণ, নুরুল আলম আতিক, অমিতাভ রেজা, পিপলু আর খান, শিবু কুমার শীল, রেদওয়ান রনি, জাকিয়া বারী মম, সোহেল মণ্ডল, সিয়াম আহমেদ প্রমুখ।

এর আগে পূর্বঘোষণামতে বেলা ১১টায় তারা মানিক মিয়া এভিনিউয়ের জাতীয় সংসদ ভবনের সামনে দাঁড়ানো চেষ্টা করেন। তবে পুলিশ মানিক মিয়া এভিনিউয়েতে তাদের দাঁড়াতে দেননি। পরে বৃষ্টিতে ভিজে উপস্থিত শিল্পীরা ব্যানার হাতে শ্লোগান দিতে দিতে  দাঁড়ান ফার্মগেট সেজান পয়েন্টের সামনে। সেখানে দাঁড়িয়ে বৃষ্টি মধ্যে ভয়হীন, ন্যায্য ও মানবিক মর্যাদার বাংলাদেশ গড়ার, সব হত্যার বিচার করার এবং চলমান হত্যা, সহিংসতা, গণগ্রেপ্তার আর হয়রানি বন্ধের দাবি জানান।

তারা শিক্ষার্থীদের ৯ দফা দাবির প্রতিও সংহতি জানান। শিল্পীরা বলেন, যেই ন্যায্যতা, সমতা ও মানবিক মর্যাদার অঙ্গীকার নিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে ঘটেছিল স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়, সেই বাংলাদেশের নাগরিক হিসেবে নিরাপত্তা ও ন্যায়বিচার আমাদের সাংবিধানিক অধিকার। সেই অধিকার নিয়েই আমরা রাজপথে দাঁড়ানোর প্রয়োজন মনে করেছি।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন