Logo
Logo
×

সংবাদ

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন

ডিবি হেফাজতে ৩২ ঘণ্টা ধরে অনশনে ৬ সমন্বয়ক

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৪, ০১:৪১ পিএম

ডিবি হেফাজতে ৩২ ঘণ্টা ধরে অনশনে ৬ সমন্বয়ক

ডিবি হেফাজতে থাকা বৈষম্যবিরোধী আন্দোলনের ৬ সমন্বয়ক ৩২ ঘণ্টা ধরে অনশনে আছেন। আজ বৃহস্পতিবার (১ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে বিষয়টি জানিয়েছেন আইনজীবী মানজুর আল মতিন প্রীতম।

ফেসবুকে তিনি লিখেন, ডিবি হেফাজতে বন্দী ৬ সমন্বয়ক গত ৩২ ঘন্টা ধরে অনশনে। আমি ভাবতাম তোরা নজরুল পড়িসনি! কত ভুল ভাবতাম রে! তোরাই তো একেকটা নজরুল! ৩৯ দিনের অনশনে নজরুল একাই ব্রিটিশ রাজের ভিত্তি নাড়িয়ে দিয়েছিলেন! তোরা তো অগুনতি নজরুল! কে ঠেকায় তোদের!

"উহারা ক'জন, তোরা অগণন! সকল শক্তিধারী!"

এর আগে আন্দোলনকারীদের ওপর গুলি না চালানোর নির্দেশনা ও কোটা বিরোধী আন্দোলনের ছয় সমন্বয়ককে ডিবি হেফাজত থেকে মুক্তির নির্দেশনা চেয়ে রিট দায়ের করা হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী মানজুর আল মতিন প্রীতম ও আইনুন্নাহার সিদ্দিকা লিপি এ রিট দায়ের করেন।

রিটটির শুনানি প্রথমে গত বুধবার (৩১ জুলাই) বুধবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি শুনানির দিন ধার্য ছিল। কিন্তু ওই দিন শুনানি হয়নি। কারণ সেদিন বলা হয় বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলন অসুস্থ তাই শুনানি করতে পারবেন না। আজ বৃহস্পতিবারও (১ আগস্ট) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে দেখা গেছে, বিচারপতি মোস্তফা জামান ইসলামের একক বেঞ্চ বিচারকাজ পরিচালনা করবেন। কিন্তু বেঞ্চের আরেক কনিষ্ঠ বিচারপতি ছুটি থাকায় আজ ডিভিশন বেঞ্চ বসবেন না।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন