Logo
Logo
×

সংবাদ

শিক্ষার্থীকে বাঁচাতে গিয়ে পুলিশের ধাক্কায় আহত ঢাবি শিক্ষিকা

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০২৪, ০৫:৫৯ পিএম

শিক্ষার্থীকে বাঁচাতে গিয়ে পুলিশের ধাক্কায় আহত ঢাবি শিক্ষিকা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের প্রভাষক শেহরীন আমিন ভুঁইয়া।

পুলিশের হাত থেকে শিক্ষার্থীকে বাঁচাতে গিয়ে আহত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লোক প্রশাসন বিভাগের প্রভাষক শেহরীন আমিন ভুঁইয়া। আজ বুধবার সুপ্রিম কোর্ট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি থেকে আন্দোলনরত এক শিক্ষার্থীদেরকে পুলিশের হাত থেকে বাঁচাতে গিয়ে তিনি আহত হন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান বলেন, দোয়েল চত্বর ও হাইকোর্টের মাঝামাঝি জায়গায় এক শিক্ষার্থীকে ধরে নিয়ে যাওয়ার সময় নুসরাত ম্যাম ও শেহরিন ম্যাম বাধা দেন। এ সময় পুলিশের সঙ্গে তর্ক বির্তক চলতে থাকে। একপর্যায়ে এক পুলিশ সদস্য জোরপূর্বক শারীরিক শক্তি প্রয়োগ করেন। তিনি ম্যামের হাত মোচড় দিয়ে ছেলেটিকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এর একপর্যায়ে ম্যামকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। এ সময় ম্যাম আহত হন। ম্যাম হাতে, হাঁটুতে ও পায়ে আঘাত পেয়েছেন। আর ধস্তাধস্তি করে পুলিশ ছেলেটিকে ধরে নিয়ে যায়।

এ বিষয়ে শেহরীন আমিন ভূঁইয়া বলেন, বোরহান উদ্দিন কলেজের একজন শিক্ষার্থীকে হাইকোর্টের সামনে থেকে পুলিশ ধরে নিয়ে যাচ্ছিল। তখন আমি ও আমার একজন সহপাঠী নুসরাত জাহান গিয়ে বাঁধা দিই। পুলিশকে বললাম তার অপরাধ কী? পুলিশ বললো তাকে চেক করব। তখন আমি পুলিশকে বলি চেক করার থাকলে এখানে করেন। আমাদের ব্যাগ, ফোন চেক করেন। পুলিশ তখন বার বার বলছিল, আমি কিন্তু বলপ্রয়োগ করব। 

তিনি আরও বলেন, এরপর পুলিশ ধস্তাধস্তি করে তাকে টেনে নিয়ে যাচ্ছিল। আমি ওই শিক্ষার্থীর হাত শক্ত করে ধরে রাখছিলাম। তখন একজন পুলিশ আমার হাত ধরে মুচড়ে দেয় ও আমাকে ধাক্কা দেয়। হাত মুচড়ে দেওয়াতে হাতে একটু বেশি ব্যথা পেয়েছি। এর বেশি বলার মত শক্তি আমার নেই।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন