Logo
Logo
×

সংবাদ

সাবেক সেনাপ্রধান ইকবাল করিম ভূঁইয়াও লাল করলেন প্রোফাইল

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০২৪, ০৩:১৮ এএম

সাবেক সেনাপ্রধান ইকবাল করিম ভূঁইয়াও লাল করলেন প্রোফাইল

সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) ইকবাল করিম ভূঁইয়া বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমর্থনে ফেসবুকে তার প্রোফাইল পিকচার লাল করেছেন। কাভার ফটো বদল করেও তিনি দিয়েছেন লাল রঙ। মঙ্গলবার (৩০ জুলাই) রাতে তিনি তার প্রোফাইল পিকচার ও কাভার ফটো পরিবর্তন করেন। হাজারো মানুষ তাতে লাইক, লাভ রিয়্যাকশন দিয়েছেন। শেয়ার ও মন্তব্য করেন শত শত মানুষ।

সরকার ঘোষিত কালোব্যাজ ধারণ করে শোক পালনের বিপরীতে তার এ অবস্থান বিশেষ গুরুত্ব দিয়ে দেখছেন অনেকে।

ইকবাল করিম ভূঁইয়া ২০১২ সালের ২৫ জুন দায়িত্ব গ্রহণ করেন। ২০১৫ সালের ২৫ জুন অবসরে যান। ১৬তম সেনাপ্রধান হিসেবে তিনি জেনারেল আবদুল মুবীনের স্থলাভিষিক্ত হয়েছিলেন। ইকবাল ভূঁইয়াকে বাংলাদেশেী স্বাধীনতা পরবর্তী সময় থেকে সবচেয়ে সফল সেনাপ্রধানদের একজন হিসেবে মনে করা হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার 'রক্ত লাল’ প্রতিবাদে সরব হয়েছিল দেশ। প্রতিবাদ চলেছে অনলাইন ও অফলাইনে। লালে লাল হয়ে উঠেছিল অনেকের ফেসবুক প্রোফাইল। মুখে মাথায় লাল কাপড় বেঁধে মিছিল-্ হয়েছে স্থানে স্থানে। শিক্ষক-শিক্ষার্থীরা যুক্ত হয়েছিলেন এসব কর্মসূচিতে। শিল্পী-সংস্কৃতিসেবীরাও যোগ দেন এতে। অনেক প্রবাসী বাংলাদেশিও লাল রঙের এ প্রতিবাদে যুক্ত হন। শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনীর নির্বিচারে গুলিতে বহু হতাহতের প্রতিবাদ জানাতে লাল রঙ বেছে নিয়েছেন আন্দোলনকারীরা।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন