Logo
Logo
×

সংবাদ

বুধবার হত্যাকাণ্ডের বিচারের দাবিতে সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৪, ০৭:৫৭ পিএম

বুধবার হত্যাকাণ্ডের বিচারের দাবিতে সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ

কোটা আন্দোলন দমনে নৃশংস হত্যাকাণ্ডের বিচারসহ সরকারের পদত্যাগের দাবিতে আগামী বুধবার প্রতিবাদ সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ। রাজধানীর পুরানা পল্টন মোড়ে এই সমাবেশ করা হবে। আজ সোমবার রাজধানীর তোপখানা রোড়ে রাষ্ট্র সংস্কার আন্দোলনের কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে এক সংবাদ সম্মেলনে মঞ্চের নেতা বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক এই কর্মসূচি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে সাইফুল হক বলেন, আমরা পরিষ্কার করে বলতে চাই, শিক্ষার্থীদের একটি ন্যায্য আন্দোলনকে শান্তিপূর্ণভাবে সমাধানের পথে না যেয়ে সরকার ছাত্র-জনতার হত্যাকাণ্ডসহ নাশকতার যে পরিস্থিতি তৈরি করেছে এর সমুদয় দায়-দায়িত্ব সরকার ও সরকারি দলের। আমরা সরকারকে জনগণের জানমালের এই বিপুল ক্ষয়ক্ষতির দায়-দায়িতত্ব নিয়ে অবিলম্বে রাষ্ট্রপতি বরাবর পদত্যাগ করার আহ্বান জানাই। 

তিনি আরও বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, সরকার হত্যা, গ্রেপ্তার, নির্যাতন-নিপীড়ন, মিথ্যা প্রচারের যে পথে হাটছে, এই পথে এই সংকটের সমাধান নেই। সংকট উত্তরণে সরকারকে রাজনৈতিক সমাধানের পথ বেছে নিতে হবে। তা না হলে দেশ ও দেশের মানুষকে রক্ষায় সরকারকে বিদায় দেয়া ছাড়া দেশের মানুষের নিজেদের রক্ষার আর কোনো উপায় থাকবে না। তিনি জাতিসংঘের তত্ত্বাবধায়নে ছাত্র-জনতার হত্যাকান্ডসহ সামগ্রিক ঘটনার নিরপেক্ষ তদন্তে দাবিসহ ছয় দফা দাবি অবিলম্বে বাস্তবায়নের আহ্বানও জানান।

গণতন্ত্র মঞ্চের দাবিগুলো হচ্ছে

দ্রুত কারফিউ প্রত্যাহার, সশস্ত্র বাহিনী, বিজিবিসহ বিশেষ বাহিনীকে ব্যারাকে ফিরিয়ে নেওয়া, ইন্টারনেট পুরোপুরি চালু, গণমাধ্যমের ওপর সরকারি হস্তক্ষেপ প্রত্যাহার, আন্দোলনকারী ছাত্র-জনতার ওপরে গুলি, হত্যার পরিকল্পনাকারি, নির্দেশদাতা ও বাস্তবায়কারিদের বিচারের আওতায় নিয়ে আসা, গ্রেপ্তারকৃত বিরোধী নেতা-কর্মী ও শিক্ষার্থীদের মিথ্যা মামলা প্রত্যাহার ও তাদের মুক্তি, গোয়েন্দা বাহিনী কর্তৃক তুলে নেয়া আন্দোলনকারী নেতাদের মুক্তি, সকল শিক্ষা প্রতিষ্ঠান চালু, ঢাকাসহ সারাদেশে ব্লক রেইড বন্ধ করাসহ শিক্ষার্থীদের দাবিসমূহ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার, জেএসডির শহিদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন