Logo
Logo
×

সংবাদ

বড় ব্যবধানে হেরে সেমিফাইনালে থামল বাংলাদেশের এশিয়া কাপ যাত্রা

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৬ জুলাই ২০২৪, ০৮:৩৬ পিএম

বড় ব্যবধানে হেরে সেমিফাইনালে থামল বাংলাদেশের এশিয়া কাপ যাত্রা

খেলা চলাকালীন একটি চিত্র। ছবি: সংগৃহীত

নারী এশিয়া কাপ ক্রিকেটে ভারতের কাছে লজ্জাজনক হারে সেমিফাইনালেই শেষ হলো বাংলাদেশের যাত্রা। আজ শুক্রবার (২৬ জুলাই) স্থানীয় সময় দুপুরে ডাম্বুলায় প্রথম সেমিফাইনালে ভারতের কাছে ১০ উইকেটে হারে জ্যোতিরা। আর এই হারেই শেষ হয় টাইগ্রেসদের ফাইনালে খেলার স্বপ্ন।

এদিন টস জিতে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। নির্ধারিত ওভার শেষে বাংলাদেশের মেয়েরা ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে মাত্র ৮০ রান যোগ করতে পারে। ৮১ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫৪ বল বাকি থাকতেই কোনো উইকেট না হারিয়ে জিতে যায় ভারত। 

দ্বিতীয় ইনিংসে ছোট লক্ষ্য তাড়া করতে নেমে মারমুখি ব্যাটিং করেন ভারতীয় দুই ওপেনার শেফালি ভার্মা ও স্মৃতি মান্দানা। যদিও শেফালির চেয়ে বেশি মারমুখী ছিলেন স্মৃতি। ছোট টার্গেটেও তিনি তুলে নেন অর্ধশতক। ক্যারিয়ারের ২৬তম অর্ধশতক করে ৫৫ রানে অপরাজিত ছিলেন বাঁহাতি এই ব্যাটার। আরেক ওপেনার শেফালি ২৬ রানে অপরাজিত থাকেন।

এর আগে আগে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ। স্কোর বোর্ডে ৩৩ রান যোগ করতেই একে একে সাজঘরে ফেরেন টপ অর্ডারের ৫ ব্যাটার। শেষে ৮ নম্বরে ব্যাট করতে নেমে র্স্বণা আক্তারকে নিয়ে লড়াই করেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। স্বর্ণা ১৮ বলে ১৯ রানে আউট হলে ভেঙে যায় সব প্রতিরোধ। জ্যোতির ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩২ রান।

ইনিংসের শেষ ওভারে কোনো রান তুলতে পারেনি বাংলাদেশ দল। শেষ ওভারে দুই উইকেটসহ রাধা যাদব নেন ৩ উইকেট। এ ছাড়া রেনুকা সিংও নেন ৩ উইকেট।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন