Logo
Logo
×

সংবাদ

গত ৩ দিনে ঢাকায় বেওয়ারিশ হিসেবে দাফন ২১ লাশ

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৫ জুলাই ২০২৪, ০৬:০৩ পিএম

গত ৩ দিনে ঢাকায় বেওয়ারিশ হিসেবে দাফন ২১ লাশ

পুরোনো ছবি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতায় নিহতদের মধ্যে ২১ ব্যক্তির লাশ বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছে। এর মধ্যে এক শিশুও রয়েছে। গত তিন দিনে ঢাকার তিনটি সরকারি হাসপাতালের মর্গ থেকে এই ২১ জনের লাশ আঞ্জুমান মুফিদুল ইসলামকে দিয়েছে পুলিশ। পরে সংস্থাটি লাশগুলো দাফন করে। 

আঞ্জুমান মুফিদুল ইসলাম সূত্র জানায়, আন্দোলনে নিহত এক শিশুসহ ৯জনের লাশ গত সোমবার ঢাকা মেডিকেল কলেজের মর্গ থেকে তাদের দেওয়া হয়। একই দিন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মর্গ থেকে দেওয়া হয় আরও দুটি লাশ। গত মঙ্গলবার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) থেকে একটি লাশ দেওয়া হয়। আর গতকাল বুধবার ঢাকা মেডিকেল কলেজের মর্গ থেকে ৯টি লাশ বেওয়ারিশ হিসেবে দাফনের জন্য তাদেরকে দেওয়া হয়। পরে এই ২১টি লাশ সিটি করপোরেশন নির্ধারিত স্থান মোহাম্মদপুরের রায়েরবাগ এলাকায় দাফন করে সংস্থাটি। 

আঞ্জুমান মুফিদুল ইসলামের দাফন সেবাকর্মকর্তা কামরুল আহমেদের বরাতে দৈনিক প্রথম আলো জানিয়েছে, তিন দিনে পুলিশের কাছ থেকে বেওয়ারিশ হিসেবে ২১ জনের লাশ পাওয়ার কথা কামরুল আহমেদ নিশ্চিত করেছেন। তবে তিনি এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দিতে রাজি হননি। 

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মর্গে লাশ ব্যবস্থাপনার সঙ্গে যুক্ত একজন নাম প্রকাশ না করার শর্তে সংবাদমাধ্যমটিকে বলেন, ছয়জনের লাশ সোমবার মর্গে আনা হয়। তাদের কারও শরীরে গুলির চিহ্ন ছিল। আবার কারও শরীরে ছিল মারাত্মক জখমের চিহ্ন। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন