Logo
Logo
×

সংবাদ

আন্দোলনে নিহতদের 'শহীদ' আখ্যা দিল হেফাজত, সারা দেশে দোয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২৪, ১১:৫৯ এএম

আন্দোলনে নিহতদের 'শহীদ' আখ্যা দিল হেফাজত, সারা দেশে দোয়ার আহ্বান

কোটা সংস্কার আন্দোলনের সময় নিহত শিক্ষার্থীদের শহীদ হিসেবে আখ্যা দিয়েছে হেফাজতে ইসলাম।  তাদের মাগফিরাত কামনায় এবং আহতদের সুস্থতা জন্য আগামীকাল জুমার সময় সারা দেশে দোয়ার আহ্বান জানিয়েছে সংগঠনটি। বৃহস্পতিবার এক বিবৃতিতি এ আহ্বান জানান সংগঠনটির আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা শায়েখ সাজেদুর রহমান। 

বিবৃতিতে তারা বলেন, এই কোটা আন্দোলনে সারা দেশের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অগণিত ছাত্র পুলিশ ও সন্ত্রাসীদের গুলিতে মৃত্যু বরণ করেছেন। আহতের সংখ্যা সহস্রাধিক। অনেকের অবস্থা খুবই আশংকাজনক। শহীদদের মধ্যে হেফাজতে ইসলামের কর্মী উত্তরার মুফতি জসিম উদ্দিনও রয়েছেন। কওমি মাদরাসার অসংখ্য ছাত্রও আহত হয়েছে। প্রতিনিয়ত লাশের সংখ্যা বেড়েই চলেছে। দেশে ইতিহাসের আরেক রক্তাক্ত কারবালা রচিত হয়েছে। আমাদের সন্তানদের শান্তিপূর্ণ কোটা সংস্কার আন্দোলনে নির্বিচারে গুলি করায় আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।  

তারা আরও বলেন, এই আন্দোলনে যে সমস্থ মুসলমান ভাই শাহাদাত বরণ করেছেন, আমরা তাদের মাগফিরাত কামনায় এবং আহতদের সুস্থতা চেয়ে আগামীকাল জুমার সময় সারা দেশের মসজিদ ও মাদরাসায় বিশেষভাবে দু'আ করার জন্য ওলামা মাশায়েখ ও দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

বিবৃতিটি সংবাদমাধ্যমপ পাঠিয়েছেন হেফাজতে ইসলামের প্রচার সম্পাদক মুফতী কিফায়াতুল্লাহ আজহারী।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন