Logo
Logo
×

সংবাদ

শিক্ষার্থীদের হত্যার প্রতিবাদে ফেনীতে অবরোধ, পুলিশের গুলি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২৪, ০৩:৫১ এএম

শিক্ষার্থীদের হত্যার প্রতিবাদে ফেনীতে অবরোধ, পুলিশের গুলি

ফেনীতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী একদল শিক্ষার্থীর সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে গুলি, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আন্দোলনকারী শিক্ষার্থীদের হত্যার প্রতিবাদে বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে ফেনী শহরের ট্রাংক রোড এলাকায় বিক্ষোভ মিছিল বের করে একদল শিক্ষার্থী। তারা শহরের সেন্ট্রাল স্কুলের সামনে থেকে ফেনীর বড় জামে মসজিদের সামনে অবস্থান নিয়ে সড়ক অবরোধের চেষ্টা করেন। পুলিশ তাদের সরানোর চেষ্টা করলে ধাওয়া পাল্টা-ধাওয়া শুরু হয়। এ সময় পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। এক পর্যায়ে শিক্ষার্থীরাও ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। পরে শিক্ষার্থীরা শহরের তাকিয়া রোড হয়ে বড় বাজারে ঢুকে যায়।

পরে আরও কয়েক দফা পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা-ধাওয়া হয়। এ সময় ব্যাপক বিস্ফোরণ ও গুলিবর্ষণ হয়। পরে দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‍্যাব ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে আসলে সন্ধ্যা ৭টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আহতদের মধ্যে শাহজাহান চৌধুরী (৫৫) নামে একজন পথচারী ছাড়া অন্য কারও পরিচয় জানা যায়নি।এ ব্যাপারে চেষ্টা করেও ফেনী মডেল থানার কারও বক্তব্য পাওয়া যায়নি।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন