Logo
Logo
×

সংবাদ

শিক্ষার্থীদের কমপ্লিট শাটডাউনে এলডিপির সমর্থন

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুলাই ২০২৪, ১২:৩৩ এএম

শিক্ষার্থীদের কমপ্লিট শাটডাউনে এলডিপির সমর্থন

কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ডাকা আগামী বৃহস্পতিবার সারাদেশে 'কমপ্লিট শাটডাউনে' সমর্থন জানিয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। আজ বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এলডিপির চেয়ারম্যান ড. কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম এই সমর্থন জানান।

বিবৃতিতে অলি আহমদ বলেন, আমি একজন খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালে আমাদের মূল লক্ষ্য ছিল পাকিস্তানি স্বৈরশাসকের কবল থেকে দেশকে রক্ষা করা। নিজেদের কোনো কিছু পাওয়ার আশায় নয়। বর্তমান সরকার মুক্তিযোদ্ধদের নাম ব্যবহার করে লক্ষ লক্ষ ভুয়া মুক্তিযোদ্ধা সৃষ্টি করেছে। এরা সকলে ছাত্রলীগ, যুবলীগ এবং তাদের আত্মীয়-স্বজন। বাকশালী শাসন পাকাপোক্ত করার জন্য কোটার আড়ালে তাদের দলীয় নেতা নেতা-কর্মীদের ছেলে-মেয়েদের চাকরিতে নিয়োগ দিয়ে যাচ্ছে। দেশের নিরীহ ৮০ থেকে ৯০% মানুষের মেধাবী ছেলে-মেয়েদের সমাজে বৈষম্য দূর করা এলডিপির প্রধান লক্ষ্য। আমরা সুশাসন প্রতিষ্ঠা, জবাবদিহিতা নিশ্চিত করণে বদ্ধপরিকর। 

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ ও সশস্ত্র ছাত্রলীগের হিংস্র আক্রমণে ৭ জন শহীদ হয়েছেন। এছাড়া আজও আন্দোলনরত সাধারণ ছাত্র-ছাত্রীদের ওপর র‌্যাব, পুলিশ, বিজিবি ও সোয়াতের ব্যাপক হামলায় অনেকে আহত হয়েছেন । এই ন্যাক্কারজনক রক্তাক্ত ঘটনায় সরকারি চাকরিতে কোটা সংস্কারের যৌক্তিক দাবিতে বৈষম্য, বিরোধী ছাত্র আন্দোলনের ডাকা আমরা পূর্ণ সমর্থন দিয়ে আসছি। 

এলডিপির চেয়ারম্যান বলেন, এরশাদ বিরোধী আন্দোলনে ও বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে বা বিশ্ববিদ্যালয়ে স্বৈরশাসক এরশাদ এতো নিপিড়ন বা নির্যাতন করে নাই। অবৈধ আওয়ামী সরকার ছাত্র লীগ, যুবলীগের অস্ত্রধারী পেটুয়া বাহিনী এবং পুলিশ বাহিনী নির্যাতন এবং ছাত্রীদের ওপর অমানবিক নিপীড়ন যা মানবাধিকার লঙ্ঘনের শামিল। বিশ্ববিদ্যালয় প্রশাসন বিকেল বেলা হল বন্ধ ঘোষণা দিয়ে কোমলমতি শিক্ষার্থীদের বিপদের মূখে ঠেলে দিয়েছে। আমাদের সকলের উচিত শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো। কারণ তারাই আমাদের আগামীর নেতা। 

তিনি আরও বলেন, অবৈধ সরকারের উচিত হবে কোনো অবস্থাতেই যেন দেশের শান্তি শৃঙ্খলা বিঘ্নিত না হয়। অবৈধ সরকারের উচিত হবে দেশে শৃঙ্খলা বজায় রাখা। সরকারের কাছে আশা করছি, ছাত্রদের ওপর গুলি চালানো বন্ধ করেন। শান্তির শৃঙ্খলা বজায় রাখার ব্যবস্থা নিন। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন