Logo
Logo
×

সংবাদ

হল ছাড়েনি জাবি শিক্ষার্থীরা, চলে গেল পুলিশ

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুলাই ২০২৪, ১১:২৫ পিএম

হল ছাড়েনি জাবি শিক্ষার্থীরা, চলে গেল পুলিশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা ছাড়েনি। অবশেষে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ব্যর্থ ক্যাম্পাস থেকে বেরিয়ে যায় পুলিশ। তবে র‍্যাবের সাতটি দলকে টহল দিতে দেখা যায়। আর হলে অবস্থান করছেন জাবি শিক্ষার্থীরা।

এর আগে আজ বুধবার বিকেল ৫টা ১৫ মিনিটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) হল খালি করতে অ্যাকশন শুরু করে পুলিশ। সাউন্ড গ্রেনেড, টিয়ার শেলে প্রকম্পিত হয়ে ওঠে পুরো ক্যাম্পাস। দুই ঘণ্টারও বেশি সময় ধরে চলা সংঘর্ষে সাংবাদিকসহ অর্ধশতাধিক আহত হন।

এরপর একপর্যায়ে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ক্যাম্পাস থেকে বেরিয়ে যায় পুলিশ। এদিকে সন্ধ্যার দিকে মুরাদ চত্বরে প্রথম আলোর জাবি প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন পুলিশের মারধরের শিকার হয়েছেন।

ক্যাম্পাস ত্যাগের সময় ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, আমরা ভিসি স্যারকে রেসকিউ করেছি। কোটা আন্দোলনকারীদের আমরা বারবার অনুরোধ করেছিলাম। তারপরও তারা সরে যায়নি। পরে আমরা তাদের সরিয়ে দিয়েছি। কেউ আহত হয়েছেন কিনা আমাদের কাছে মেসেজ নেই।

এর আগে পুলিশের সহায়তায় সন্ধ্যা ৭টার দিকে দৌড়ে ক্যাম্পাস থেকে পালাতে দেখা যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্য (ভিসি) অধ্যাপক মো. নূরুল আলমকে। তার আগে প্রশাসনের হল ছাড়ার নির্দেশনা শিক্ষার্থীরা প্রত্যাখ্যান করে দুপুরে প্রশাসনিক ভবনে তালা দিয়ে উপাচার্যসহ কয়েকজন সিন্ডিকেট সদস্যকে অবরুদ্ধ করেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন