Logo
Logo
×

সংবাদ

জাবি ছাত্রলীগ থেকে অর্ধশত নেতার পদত্যাগ

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুলাই ২০২৪, ০২:৪৪ পিএম

জাবি ছাত্রলীগ থেকে অর্ধশত নেতার পদত্যাগ

কোটা সংস্কার আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের প্রায় অর্ধশত নেতা-কর্মী পদত্যাগ করেছেন বলে খবর পাওয়া গেছে। গতকাল সোমবার রাত থেকে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলাকে ‘নৃশংস’ উল্লেখ করে তারা পদত্যাগ করছেন। 

জাবি ছাত্রলীগ থেকে পদত্যাগকারীদের মধ্যে রয়েছেন, শেখ রাসেল হল শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ সামি (দপ্তর সম্পাদক শেখ রাসেল হল ), শাখা ছাত্রলীগের সদস্য ইমরান আহমেদ (বাংলা ৪৮), শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক আফরিন আলম রিমি, নিয়ামুল আরফে ( বিএমবি ৪৭), খাদিজা জুই (গণিত ৪৯), সিদরাতুল মুনতাহা (নবাব ফয়জুন্নেছা হল সেক্রেটারি), রিপনুল ইসলাম রবিনসহ অর্ধশত নেতা।

পদত্যাগকারী আফরিন আলম রিমি তার ফেসবুকে লেখেন, 'বিবেকের কাছে পদ পদবি বা ক্ষমতার জন্য হেরে যেতে পারবো না। আমি আফরিন আলম রিমি,আজ থেকে সমস্ত ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড থেকে নিজেকে নিষ্কৃতি দিলাম'।

পদত্যাগকারী ইমরান আহমেদ তার ফেসবুকে লেখেন , 'একটা আদর্শ বুকে নিয়ে কোনোপ্রকার স্বার্থের বাইরে ছাত্রলীগের রাজনীতি করতাম। কিন্তু গতকাল  রাতের ঘটনার পরেও যদি চুপ থাকি তাহলে নিজের বিবেক আর আদর্শের কাছে সারাজীবন অপরাধী হয়ে থেকে যাব। আমি ইমরান বশর,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য। আজকের পর থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সমস্ত রকম কর্মকাণ্ড থেকে নিজেকে অব্যাহতি দিলাম'।

পদত্যাগকারী শাখা ছাত্রলীগের উপধর্ম বিষয়ক সম্পাদক নিয়ামুল আরফে তার পোস্টে লেখেন, একটা আদর্শ বুকে নিয়ে কোন স্বার্থের বাইরে ছাত্রলীগের রাজনীতি করতাম। কিন্তু গতকাল  রাতের ঘটনার পরেও যদি চুপ থাকি তাহলে নিজের বিবেক আর আদর্শের কাছে সারাজীবন অপরাধী হয়ে থেকে যাব। আমি স্বজ্ঞানে আজকের পর থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সমস্ত রকম কর্মকাণ্ড থেকে নিজেকে অব্যাহতি দিলাম'।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন