Logo
Logo
×

সংবাদ

মধ্যরাতে বহিরাগতদের নিয়ে জাবি শিক্ষার্থীদের ওপর হামলা, গুলি

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৬ জুলাই ২০২৪, ০১:২৬ এএম

মধ্যরাতে বহিরাগতদের নিয়ে জাবি শিক্ষার্থীদের ওপর হামলা, গুলি

ভিসির বাসভবনের বাইরে থেকে ভেতরে আশ্রয় নেওয়া শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ হামলা চালায়।

বহিরাগতদের নিয়ে এবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মধ্যরাতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করা শিক্ষার্থীদের ওপর হেলমেট পরে হামলা ও গুলি হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীরা এ হামলা চালিয়েছে বলে শিক্ষার্থীরা জানিয়েছেন। প্রাণে বাঁচতে শিক্ষার্থীরা ভিসির বাসভবনে আশ্রয় নেন। 

সোমবার (১৫ জুলাই) দিবাগত মধ্যরাতে এই ঘটনা ঘটে। রাত ১১: ৩০ মিনিটের দিকে শিক্ষার্থীরা গেটের তালা ভেঙে ভিসির বাসভবনে ঢুকে সেখানে আশ্রয় নেন। ঘটনাস্থলে থাকা আন্দোলনরত শিক্ষার্থী ও বেশ কয়েকজন সাংবাদিকের বরাতে এই খবর দিয়েছে ইংরেজি দৈনিক দ্য বিজনেস স্ট্যান্ডার্ড। 

জানা যায়, শিক্ষার্থীরা বাসভবনে আশ্রয় নেওয়ার প্রায় ১৫ মিনিট পর ছাত্রলীগের অন্তত ৩ শত নেতাকর্মী জিআই পাইপ ও লাঠি হাতে ভিসির বাসভবনের সামনে যায়। তারা শিক্ষার্থীদের লক্ষ্য করে ইট ও কাচের বোতল ছুড়ে। আধাঘণ্টা পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পরে উভয় পক্ষ ভিসির বাসভবনের সামনে অবস্থা নেয়।  

আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবি, তাদের ওপর হামলাকারী অধিকাংশ ছাত্রলীগ কর্মী বহিরাগত। হামলাকারীদের মধ্যে বয়স ৪০ এর কোটায় এমন লোকও ছিলেন। ওই সময় ঘটনাস্থলে গুলিও চালানো হয়েছে। 

এর আগে সোমবার দিনভর ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীর শিক্ষার্থীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। শিক্ষার্থীদের দাবি, বহিরাগতদের নিয়ে ছাত্রলীগ তাদের ওপর হামলা চালিয়েছে। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন