Logo
Logo
×

সংবাদ

শিক্ষার্থীদের রাজাকার স্লোগান নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুলাই ২০২৪, ০৩:৩৩ পিএম

শিক্ষার্থীদের রাজাকার স্লোগান নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কোটা আন্দোলনরত শিক্ষার্থীদের রাজাকার স্লোগানের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ৭১ এ পাকিস্তানি হানাদার বাহিনী রাজাকারদের অত্যাচার, রাস্তায় রাস্তায় লাশ পড়ে থাকা তারা দেখেনি। তাই নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জা হয় না। আজ সোমবার (১৫ জুলাই) প্রধানমন্ত্রীর কার্যালয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী 

তিনি আরও বলেন, আমার খুব দুঃখ লাগে কালকে যখন শুনি, রোকেয়া হলের ছাত্রীরাও বলে 'তারা রাজাকার'। তারা কি জানে ৭১ সালের ২৫ মার্চ কী ঘটেছিল সেখানে? ৩০০ মেয়েকে হত্যা করেছিল। ৪০ জন মেয়েকে রেইপ করেছিল এবং এদের ধরে নিয়ে পাকিস্তানি ক্যাম্পে নিয়ে গিয়েছিল। সে ক্যাম্পে কী অবস্থায় ছিল? অনেক মেয়ে শাড়ি বা ওড়না দিয়ে ফাঁসি দিয়েছিল বলে তাদের কাপড় পরতে দেওয়া হতো না। 

প্রধানমন্ত্রী বলেন, দিনের পর দিন তাদের ওপর পাশবিক অত্যাচার হতো। যখন তাদেরকে উদ্ধার করা হয়, এমনকি আমাদের একজন মিত্র শক্তি, ভারতীয় একজন শিখ সৈন্য তার মাথার পাগড়ি খুলে উদ্ধারকৃত মেয়েকে তার গায়ে পেঁচিয়ে উদ্ধার করে নিয়ে আসে। এটা একটা ঘটনা না। এরকম বহু ঘটনা।'

শেখ হাসিনা বলেন, মুক্তিযুদ্ধের চেতনাই হচ্ছে আমাদের একমাত্র লক্ষ্য। লাখো শহীদ রক্ত দিয়ে গেছেন। লাখো মা বোন নির্যাতিতা। তাদের এই অবদান ভুললে চলবে না। এটা মনে রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, দুর্ভাগ্য যে এখন যখন শুনি সেই মেয়েরাও শ্লোগান দেয়। এইটা কোন দেশে আমরা আছি? এরা কী চেতনায় বিশ্বাস করে? কী শিক্ষা তারা নিলো? কী তারা শিখলো? সেটাই আমার এখন প্রশ্ন?

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন