Logo
Logo
×

সংবাদ

প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া

মধ্যরাতে বিক্ষোভে উত্তাল ঢাবি, ছাত্রলীগের অনেক নেতার পদত্যাগের ঘোষণা

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুলাই ২০২৪, ১২:০৬ এএম

মধ্যরাতে বিক্ষোভে উত্তাল ঢাবি, ছাত্রলীগের অনেক নেতার পদত্যাগের ঘোষণা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্তব্যের প্রতিবাদে অগ্নিগর্ভ হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। প্রত্যেকটি হল থেকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ক্যাম্পাসে বেরিয়ে এসেছে মিছিল-স্লোগান দিচ্ছেন। মেয়েদের সবগুলো হলের তালা ভেঙে বাহিরে বেরিয়ে এসেছে ছাত্রীরাও। এছাড়া ছাত্রলীগের বিভিন্ন পদ থেকেও পদত্যাগ করার হিড়িক পড়েছে বলে জানা গেছে।  

ক্যাম্পাসের একাধিক সূত্র জানিয়েছে, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের গণহারে রাজাকারের 'নাতি-নাতনি' বলে রবিবার সংবাদ সম্মেলনে ভর্ৎসনা করেন প্রধানমন্ত্রী। তার এই বক্তব্য সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক নেতিবাচক প্রতিক্রিয়া সৃষ্টি করে। ক্ষোভে অনেক ছাত্রলীগ নেতাও বিশ্ববিদ্যালয় ও ক্যাম্পাস কমিটি থেকে পদত্যাগ করছেন। 

শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা প্রতিটি হল থেকে বের হয়ে রাজু ভাস্কর্যের সামনে এসে জড়ো হয়েছেন। তারা সরকারি চাকরিতে কোটাবিরোধী বক্তব্য দিচ্ছেন। 

রাতে অনাকাঙ্ক্ষিত কিছু ঘটতে পারে এমন আশঙ্কার কথা জানিয়ে সংশ্লিষ্ট ওই সূত্রটির দাবি ক্যাম্পাস প্রশাসনের নিয়ন্ত্রণে নেই।

এছাড়া একই বক্তব্যের প্রতিক্রিয়া দেশের পাবলিক বিশ্বিবদ্যালয়েও শিক্ষার্থীরা বিক্ষোভের প্রস্তুতি নিচ্ছে বলে খবর নিয়ে জানা গেছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন