Logo
Logo
×

সংবাদ

দুইবার চেষ্টা করেও উড়তে পারেনি বিমানের উড়োজাহাজ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ০৩:২৪ এএম

দুইবার চেষ্টা করেও উড়তে পারেনি বিমানের উড়োজাহাজ

সৌদি আরবের জেদ্দা থেকে ঢাকামুখী একটি ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। স্থানীয় সময় শুক্রবার রাত ১টায় ফ্লাইটটি ঢাকার উদ্দেশে উড্ডয়নের কথা ছিল। কিন্তু দুই দফা উড্ডয়নের চেষ্টা ব্যর্থ হয়। শেষ পর্যন্ত  ‘বিজি-৩৯৫৬’ ফ্লাইটটি বাতিল করে কর্তৃপক্ষ। বিমান বাংলাদেশের কর্মকর্তারা জানান, ওই ফ্লাইটে হজযাত্রীদের দেশে ফেরার কথা ছিল।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) বোসরা ইসলাম সংবাদমাধ্যমকে জানান, ফ্লাইটটি প্রথমবার উড্ডয়নের চেষ্টা করে ব্যর্থ হয়। এরপর সেটি রানওয়ের আগের জায়গায় ফিরে যায়। এর আড়াই ঘণ্টা পর উড়োজাহাজটি আবার ওড়ানোর চেষ্টা করেন পাইলট। কিন্তু  সেই চেষ্টাও ব্যর্থ হয়। পরে যাত্রীদের উড়োজাহাজ থেকে নামিয়ে দেয়া হয়।

উড়োজাহাজের ত্রুটি সারিয়ে শিগগিরই ঢাকার উদ্দেশে রওনা হবে বলে আশা প্রকাশ করেন বোসরা।

সম্প্রতি ‍বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উড়োজাহাজে  মাঝেমধ্যেই যান্ত্রিক ত্রুটির ঘটনা ঘটছে। গত ১১ জুলাই ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়ে  ২০ মিনিট পর আবার ঢাকায় ফিরে আসে একটি ফ্লাইট। পরে অন্য ফ্লাইটে যাত্রীদের চট্টগ্রাম নিয়ে যাওয়া হয়।

এর আগে গত ২৬ জুন চট্টগ্রাম থেকে কাতারের দোহাগামী একটি ফ্লাইটের উড্ডয়ন বিলম্বিত হয়। তার আগে ২৪ জুন চট্টগ্রাম থেকে আবুধাবিগামী ‘বিজি ১২৭’ ফ্লাইটের সামনের কাচে ফাটল দেখা দেয়। তারও আগে ২৮ মে সৈয়দপুর বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট অবতরণের পর সামনের চাকায় ত্রুটি দেখা দেয়। 


Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন