Logo
Logo
×

সংবাদ

কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২৪, ০৩:০৯ পিএম

কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের বিরুদ্ধে সরকারি সম্পত্তি ক্ষয়ক্ষতির অভিযোগে শাহবাগ থানায় মামলা করা হয়েছে। গতকাল শুক্রবার এই মামলা করা হয়। আজ শনিবার (১৩ জুলাই) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন  ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) শাহবাগ থানার পরিদর্শক (অপারেশন) মো. আরশাদ হোসেন। 

তিনি বলেন, সরকারি সম্পত্তি ক্ষয়ক্ষতির অভিযোগে কোটা সংস্কার আন্দোলনকারীদের বিরুদ্ধে ডিএমপির শাহবাগ থানায় মামলা হয়েছে। আবার সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তারা বাদী হয়ে একটি মামলা করেছেন। 

উল্লেখ্য, এক মাসের বেশি সময় ধরে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। তবে সরকার বা ক্ষমতাসীনেরা এতদিন চুপচাপ ছিলেন।  চলতি মাসের শুরু থেকে সড়ক-মহাসড়ক, এমনকি রেলপথ অবরোধ করে তাঁরা বিক্ষোভ করলেও পুলিশ তেমন কোনো বাধা দেয়নি। হঠাৎ করে গত বৃহস্পতিবার পরিস্থিতি বদলে যায়। সরকার এবং প্রশাসন সবাই জোরেশোরে জানিয়ে দেয়, শিক্ষার্থীদের আর রাস্তায় নামতে দেওয়া হবে না।

তবে ধারাবাহিকতায় আন্দোলনের অংশ হিসেবে ‘বাংলা ব্লকেড’ চলাকালে গত বৃহস্পতিবার দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। এদিন কুমিল্লা ও ঢাকার আগারগাঁওয়ে বিক্ষোভ কর্মসূচি চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন। এর প্রতিবাদে রাজধানীর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি), কুমিল্লা বিশ্ববাদ্যালয়সহ বেশ কয়েকটি ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করেন শিক্ষার্থীরা।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন