Logo
Logo
×

সংবাদ

হাইকোর্টের রায়ের ওপর আপিল বিভাগের আদেশ প্রত্যাখ্যান জাবি শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০৭:০৫ পিএম

মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল রেখে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত করে আপিল বিভাগের স্থিতিবস্থা বহালকে প্রত্যাখ্যান করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষার্থীরা। এদিকে, তাদের লাগাতার বিক্ষোভ কর্মসূচি অংশ হিসেবে ঢাকা-আরিচা মহাসড়কে পূর্বঘোষিত অবস্থান কর্মসূচি পালনের পূর্বেই তিন শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে পুলিশের এ উপস্থিতি লক্ষ করা যায়।

জানা যায়, শিক্ষার্থীদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেলা ৩টা থেকে ৭টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি ঘোষণা দিয়ে ছিলেন জাবির বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ। কিন্তু নির্ধারিত সময়ের পূর্বেই জাবি সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে সাভার ও আশুলিয়া থানা পুলিশের ১৫ বহর গাড়ি অবস্থান নিয়েছে। এসময় তাদের সাথে জলকামান ও টিয়ার গ্যাস দেখা যায়।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আব্দুল্লাহিল কাফী বলেন, গত কয়েকদিনে কোটার বিরুদ্ধে শিক্ষার্থীদের আন্দোলনে সাধারণ মানুষের অনেক ভোগান্তি হয়েছে। বিশেষ করে উত্তর বঙ্গগামী যাত্রীবাহী গাড়িগুলোর। শিক্ষার্থীদের বলতে চাই তারা যেন বিচার বিভাগের প্রতি সম্মান প্রদর্শন করে এবং  সাধারণ মানুষের ভোগান্তির কথা চিন্তা করে তারা যাতে অবরোধ কর্মসূচি পালন না করে।


Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন