Logo
Logo
×

সংবাদ

শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর আন্দোলনে উত্তাল বাকৃবি

Icon

বাকৃবি প্রতিনিধি

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০৭:০১ পিএম

শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর আন্দোলনে উত্তাল বাকৃবি

আন্দোলনের পুরোনো একটি ছবি

প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আন্দোলন এবং অবস্থান কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীরা। আন্দোলনের অংশ হিসেবে কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের  লাইব্রেরি, প্রশাসনিক ভবনে ইতোমধ্যেই তালা দিয়েছেন। 

এছাড়াও, বিশ্ববিদ্যালয়ের পরিবহন শাখা বাস চলাচল বন্ধ রেখেছে। ক্লাস-পরীক্ষাসহ সব ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকায় বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা বিরাজ করছে।

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) বেলা ১২ থেকে ১ টা পর্যন্ত প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে প্রশাসনিক ভবন সংলগ্ন করিডোরে অবস্থান কর্মসূচি পালন করেন বাকৃবি শিক্ষকবৃন্দ। কর্মকর্তারা বেলা ১১ টা থেকে ২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করে। 

এদিকে, প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষক নেতৃবৃন্দ বলেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত  আন্দোলন চলমান থাকবে। এ সময় সকল ক্লাস-পরীক্ষাসহ সকল একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। সরকার আমাদের দাবি মেনে নিলে বিশ্ববিদ্যালয় আবার স্বাভাবিক কার্যক্রম শুরু করা হবে। 

বিশ্ববিদ্যালয়ের অফিসার পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল বাসার আমজাদ বলেন, আন্তঃবিশ্ববিদ্যালয় ফেডারেশনের সিদ্ধান্ত মোতাবেক আমরা আমাদের অবস্থান কর্মসূচি অব্যাহত রাখবো। আমরা এখানে শেষ করবো না, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে কর্মকর্তাদের স্কেল সংক্রান্ত জটিলতা নিরসনের ব্যাপারে উপাচার্য স্যার সমাধান না দিলে আমরা আন্দোলন চালিয়ে যাবো।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন