Logo
Logo
×

সংবাদ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর পুলিশের গুলি-টিয়ার শেল

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০৪:১৪ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর পুলিশের গুলি-টিয়ার শেল

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় সংলগ্ন আনসার ক্যাম্পের সামনে শিক্ষার্থীদের ওপর হামলা করে পুলিশ।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা করেছে পুলিশ। এই হামলায় শিক্ষার্থীসহ একাধিক গণমাধ্যমকর্মী গুরুতর আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার (১১ জুলাই) বিশ্ববিদ্যালয় সংলগ্ন আনসার ক্যাম্পের সামনে শিক্ষার্থীদের ওপর হামলা করে পুলিশ।

জানা গেছে, আজ বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উদ্দেশে শিক্ষার্থীরা রওনা দিলে আনসার ক্যাম্পসংলগ্ন রাস্তায় পুলিশ তাঁদের বাধা দেয়। এ সময় দুই পক্ষে উত্তেজনা দেয়। তখন পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে। পুলিশের টিয়ার শেলে বার্তা টোয়েন্টিফোরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি অনন মজুমদারসহ দুজন আহত হয়েছেন। তাদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়েছে।

এর আগে আজ দুপুরে সংবাদ সম্মেলন করে আগামী ৪ সপ্তাহ কোটা সংস্কার নিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের সড়কে বসতে দেবে না বলে জানান অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ. মহিদ উদ্দিন। তিনি বলেন, আগামী ৪ সপ্তাহ কোটা সংস্কার নিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের সড়কে বসতে দেবে না পুলিশ। আর শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেবে পুলিশ।  

আর পৃথক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়ে শিক্ষার্থীরা সীমা লঙ্ঘন (লিমিট ক্রস) করছে। তিনি আরও বরেল, বলেন, আদালতের যে নির্দেশনাটা এসেছিল, শিক্ষার্থীরা মনে করেছেন তাদের যে চিন্তা-ভাবনা, সেটা থেকে তাদের দূরে সরিয়ে দেওয়া হচ্ছে। সেজন্য তারা রাস্তায় চলে এসেছিলেন। আমাদের নিরাপত্তা বাহিনী, বিশেষ করে পুলিশকে আমরা বলেছি, এদের ডিমান্ড যেটা আছে, সেটা আমরা শুনবো। কিন্তু শোনারও একটা লিমিট বোধহয় থাকে। তারা বোধহয় এগুলো ক্রস করে যাচ্ছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন