Logo
Logo
×

সংবাদ

তাহসান নন, পররাষ্ট্র ক্যাডারে প্রথম হয়েছিলেন এহসান

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০৫:১১ পিএম

তাহসান নন, পররাষ্ট্র ক্যাডারে প্রথম হয়েছিলেন এহসান

তাহসান খান।

বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের (পিএসসি) প্রশ্নপত্র ফাঁস কাণ্ডের পর হুট করেই আলোচনায় এসেছে দেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও অভিনেতা তাহসান খানের নাম। তাহসান পিএসসির অষ্টম চেয়ারম্যান ড. জিন্নাতুন নেসা তাহমিদা বেগমের ছেলে। প্রাশ্নফাঁসের সঙ্গে জড়িতের অভিযোগে গ্রেপ্তার আবেদ আলী তার গাড়িচালক ছিলেন। 

এই সূত্রে অনেকেই বলছেন, ফাঁসকৃত প্রশ্নেই পররাষ্ট্র ক্যাডারে প্রথম হয়েছিলেন সঙ্গীতশিল্পী তাহসান খান। তবে এই খবরটিকে মিথ্যা বলে দাবি করছে একটি ফ্যাক্ট চেকিং প্রতিষ্ঠান। 

প্রচার করা হচ্ছে , মা পিএসসির চেয়ারম্যান থাকাকালে ২০০৩ সালে অনুষ্ঠিত ২৪তম বিসিএসে পররাষ্ট্র ক্যাডারে প্রথম হয়েছিলেন তাহসান। ওই পরীক্ষায় পরে ভাইভা থেকে বাদ পড়েন তাহসান। পরে পুরো পরীক্ষাটিও পরে বাতিল হয়ে যায়। বিভিন্ন সংবাদমাধ্যম এমন সংবাদ প্রকাশ করলেও সেটি সঠিক নয়। 

২০০৩ সালে জাতীয় গণমাধ্যমে প্রকাশ হওয়া খবরের বরাত দিয়ে রিউমার স্ক্যানার জানায়, ‘প্রশ্নফাঁসের অভিযোগে ২৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কয়েকদিন পরই বাতিল ঘোষণা করা হয়েছিল। ভাইভা বা মৌখিক পরীক্ষা তখনও অনুষ্ঠিত হয়নি এবং ভাইভা ছাড়া বিসিএস ক্যাডার হওয়া বা মেধাতালিকায় স্থান দখল করা সম্ভব নয়। তাই, প্রশ্নফাঁসের ফলে তাহসানের পররাষ্ট্র ক্যাডার হওয়ার দাবিটি অমূলক।’

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি হওয়া ২৪তম বিসিএসের প্রজ্ঞাপন থেকে জানা যায়, ২৪তম বিসিএসে পররাষ্ট্র ক্যাডারে প্রথম হয়েছিলেন কাজী এহসানুল হক।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন