Logo
Logo
×

সংবাদ

সফর সংক্ষিপ্ত করে কাল দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ০৮:২২ পিএম

সফর সংক্ষিপ্ত করে কাল দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফর সংক্ষিপ্ত করে বেইজিং থেকে আগামীকাল বুধবার রাতে দেশে ফিরবেন। সরকার প্রধানের পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী চীনে দ্বিপক্ষীয় সফর শেষে আগামী বৃহস্পতিবার ঢাকা ফেরার কথা ছিল। কূটনৈতিক সূত্র প্রধানমন্ত্রীর চীন সফর সংক্ষিপ্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। তবে ঠিক কি কারণে এমন সিদ্ধান্ত তা খোলাসা করেনি কেউ। 

মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলমান চীন সফর নিয়ে বেইজিংয়ের সেন্ট রেজিস হোটেলে এক প্রেস ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানান, চার দিনের সফরের চীন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ জুলাইয়ের পরিবর্তে আগামীকাল বুধবার (১০ জুলাই) দেশে ফিরবেন। 

পররাষ্ট্রমন্ত্রী জানান, প্রধানমন্ত্রীর চীন সফরের সকল অনুষ্ঠান অপরিবর্তিত রয়েছে। শুধু ১১ তারিখ সকালের পরিবর্তে ১০ জুলাই রাতে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

এদিকে প্রধানমন্ত্রীর এক সফরসঙ্গী বেইজিং থেকে জানান, বেইজিংয়ে পৌঁছার পরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ জুলাই দেশে ফেরার ব্যবস্থা নিতে সফর প্রস্তুতির সঙ্গে যুক্ত কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছিলেন। রাষ্ট্রাচার বিভাগ তৎক্ষণাৎ সেই নির্দেশনা বাস্তবায়নে উদ্যোগী হয়। আর সে অনুযায়ী বেইজিংয়ের স্থানীয় সময় রাত ১০টায় বিমান উড্ডয়নের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 

তিনি আরও জানান, পরিবর্তিত সূচি অনুযায়ী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি বেইজিং ক্যাপিটাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের নিয়ে রওনা করে বাংলাদেশ সময় বুধবার মধ্যরাতে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন