Logo
Logo
×

সংবাদ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুবি শিক্ষার্থীদের অবস্থান, তীব্র যানজট

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুলাই ২০২৪, ০৫:৫৮ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুবি শিক্ষার্থীদের অবস্থান, তীব্র যানজট

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি পুনর্বহালে হাইকোর্টের সিদ্ধান্তের প্রতিবাদ ও ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশ অবরোধ করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। তারা সরকারি চাকরিতে কোটা পদ্ধতি নিয়ে ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবি জানিয়েছে আজ রবিবার বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বিক্ষোভ শুরু করেন। 

পরে বিক্ষোভটি মহাসড়কের কোটবাড়ি বিশ্বরোড এলাকায় অবস্থান আসলে কয়েকজন শিক্ষার্থী সড়কে বসে ও শুয়ে পড়েন। আর উভয় পাশের সড়ক বন্ধ করে দেন শিক্ষার্থীরা। এতে মহাসড়কের দুই পাশে তীব্র যানজট দেখা দেয়।

এ সময় শিক্ষার্থীরা ‘লেগেছে রে লেগেছে,  রক্তে আগুন লেগেছে’; ‘আমার সোনায় বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’; ‘কোটা না মেধা, মেধা মেধা’; ‘শেখ হাসিনার বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’; ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’; ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’; ‘১৮র হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’; ‘কোটার নামে কুঠার দিয়ে মেধার পিঠে আঘাত কেন’; ‘৫২র হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’; ‘ছাত্রসমাজের অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন’; ‘কোটা প্রথার বিরুদ্ধে আগুন জ্বালো একসঙ্গে’ বলে শ্লোগান দিতে থাকেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন