Logo
Logo
×

সংবাদ

রবিবার থেকে ফের শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুলাই ২০২৪, ১১:০৭ পিএম

রবিবার থেকে ফের শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতি

শিক্ষক আন্দোলনের পুরোনো ছবি

আগামী রবিবার থেকে ফের সর্বাত্মক কর্মবিরতিতে যাচ্ছেন দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিমের প্রজ্ঞাপন বাতিলসহ তিন দফা বাতিলের দাবিতে এই কর্মবিরতিতে যাচ্ছেন তার। 

এর আগে একই দাবিতে গত ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি পালন করছিলেন দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা। এর বাইরে সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি ও শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনও দাবিও তাদের। বিষয়টি নিয়ে গত দুইদিন থেকে সমঝোতার আভাস মিললেও এখনো তা হয়নি। 

আজ শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় শিক্ষকদের আন্দোলন স্থগিত ছিল। আগামীকাল শনিবারও স্থগিত থাকবে। তবে আগামী রবিবার থেকে ফের কর্মবিরতিতে নামবেন বলে জানিয়েছেন শিক্ষক নেতারা।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক আখতারুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, ‘আমরা প্রত্যয় স্কিম বাতিলসহ তিন দফা দাবির বিষয়ে অনড়। পূর্ব ঘোষণা অনুযায়ী, আগামী রবিবারও আমরা সর্বাত্মক কর্মবিরতি পালন করব।’ 

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সঙ্গে বৈঠকটি অনিবার্য কারণে হয়নি। এরপর নতুন করে সরকারের পক্ষ থেকে আর কোনো যোগাযোগও করা হয়নি।’

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন