Logo
Logo
×

সংবাদ

২০ টাকার প্রবেশমূল্য ১০০ টাকা

মন্ত্রণালয় বাড়াল বোটানিক্যাল-বলধা গার্ডেনের প্রবেশমূল্য, মন্ত্রী বলছেন অযৌক্তিক

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ০৮:৪৯ পিএম

মন্ত্রণালয় বাড়াল বোটানিক্যাল-বলধা গার্ডেনের প্রবেশমূল্য, মন্ত্রী বলছেন অযৌক্তিক

সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে সাবের হোসেন চৌধুরী। ছবি: সংগৃহীত

রাজধানীর বোটানিক্যাল গার্ডেন, বলধা গার্ডেনসহ ছয় উদ্যান ও ইকোপার্কে প্রবেশমূল্য সর্বোচ্চ পাঁচ গুণ বৃদ্ধি করা হয়েছে। অধিকাংশ উদ্যান–ইকোপার্কেই গত ১ জুলাই থেকেই এই বর্ধিত মূল্য কার্যকর হয়েছে। 

বর্ধিত মূল্য অনুযায়ী, এখন থেকে এসব উদ্যান-ইকোপার্কে প্রবেশের জন্য ১২ বছরের বেশি বয়সী দর্শনার্থীদের জনপ্রতি ১০০ টাকা ফি দিতে হবে। আগে এই প্রবেশ ফি ২০ টাকা ছিল। আর ১২ বছরের কম বয়সীদের দিতে হবে ৫০ টাকা। আগে এটি ২০ টাকা ছিল। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের বন অধিশাখা-১ থেকে গত ২১ এপ্রিল একটি প্রজ্ঞাপনে ফি বাড়ানোর তথ্যটি জানানো হয়।

এদিকে, প্রবেশ ফি ২০ টাকা থেকে একলাফে ১০০ টাকা করার বিষয়টিকে অযৌক্তিক বলছেন বন, পরিবেশ ও জলবায়ুবিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী।

আজ বৃহস্পতিবার (৪ জুলাই) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। এ সময় তিনি প্রবেশ ফি বাড়ানোর বিষয়টি সমাধানের আশ্বাস দেন।

তিনি বলেন, এখানে একটা রাজস্ব চাহিদা আছে। তবে এতো বাড়ানো উচিত না বলে আমি ব্যক্তিগতভাবে মনে করি, এটা অযৌক্তিক।

সাবের হোসেন চৌধুরী জানান, পরিবেশদূষণ রোধে প্রতিটি বিভাগে দুটি করে সিঙ্গেল ইউজ প্লাস্টিকমুক্ত (এসইউপি) স্কুল ক্যাম্পাস বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে। এরই মধ্যে পাঁচটি স্কুলকে গ্র্যাজুয়েশন সিরেমনির মাধ্যমে এসইউপিমুক্ত করা হয়েছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন