Logo
Logo
×

সংবাদ

লেবার নেতা কিয়ার স্টারমার ব্রিটেনে নতুন যুগ দেখতে পাচ্ছেন

ঋষি সুনাকের দলের ভরাডুবির শঙ্কা

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ১২:৪৯ পিএম

লেবার নেতা কিয়ার স্টারমার ব্রিটেনে নতুন যুগ দেখতে পাচ্ছেন

ভোট নিয়ে উৎসাহী নেতাকর্মীরা

লেবার নেতা কিয়ার স্টারমার বলেছেন, আশা ও সুযোগের নতুন যুগ দেখতে পাচ্ছেন তিনি। নতুন যুগকে স্বাগত জানিয়ে তিনি বলেছেন, লক্ষ লক্ষ মানুষ সাধারণ নির্বাচনে ভোট দেওয়ার জন্য প্রস্তুত। এই নির্বাচন ব্রিটিশ রাজনীতিতে সবচেয়ে বড় ঝাঁকুনি দিতে পারে।

ছয় সপ্তাহের নির্বাচনী প্রচারণা শেষে বুধবার (৩ জুলাই) কিয়ার বলেন, তিনি সরকার গঠনের জন্য প্রস্তুত। বৃহস্পতিবারের (৪ জুলাই) নির্বাচনে তার দল জয়ী হলে তাদের মন্ত্রিরা মাঠপর্যায়ে ছুটে যাবেন। তারা সব মানুষের জন্য কাজ করবেন।

গার্ডিয়ানের একটি প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী ঋষি সুনাক তার ঘনিষ্ঠদের কাছে স্বীকার করেছেন, তিনি তার নিজের আসন হারানোর আশঙ্কায় আছেন। একটি জরিপে বলা হয়েছে, সুনাকের ১৬ জন ক্যাবিনেট মন্ত্রী তাদের আসন হারাতে পারেন। এবং ১৮৩২ সালের পর যেকোনো একক দল হিসেবে স্টারমারের দল সবচেয়ে বেশি সংখ্যাগরিষ্ঠতা পাবে।

বুধবার স্টারমার স্কটল্যান্ডে এক সমাবেশে বলেন, ‘একটি মহান জাতি, অসীম সম্ভাবনা যার, ব্রিটিশ জনগণ তাদের উচ্চাকাঙ্ক্ষার সাথে মেলে এমন একটি সরকার তাদের প্রাপ্য। এখন ব্রিটেনের পুনর্গঠন-কাজ শুরু করার সময়।’

কনজারভেটিভ পার্টির নেতা প্রধানমন্ত্রী ঋষি সুনাক সাধারণ নির্বাচনের তারিখ ঘোষণার সময় বলেছিলেন, নির্বাচনে এবার তার দলের ভরাডুবি হতে পারে। ভোটের আগের দিন গতকাল বুধবার দেশটির সংবাদপত্রগুলোয়ও সেই আলামত দেখা গেছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন