Logo
Logo
×

সংবাদ

পেনশন স্কিম

ওবায়দুল কাদের বৃহস্পতিবার বসবেন শিক্ষকদের সঙ্গে

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২৪, ০৩:৩১ পিএম

ওবায়দুল কাদের বৃহস্পতিবার বসবেন শিক্ষকদের সঙ্গে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের: ফেসবুক থেকে নেওয়া

'প্রত্যয়' পেনশন স্কিম থেকে বাদ দেওয়ার দাবিতে তৃতীয় দিনের মতো চলছে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষক-কর্মচারীদের অনির্দিষ্টকালের ধর্মঘট। অচল হয়ে পড়েছে সব ধরনের কার্যক্রম। এ অবস্থায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আগামীকাল বৃহস্পতিবার (৪ জুলাই) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন বলে জানিয়েছেন।

আজ বুধবার (৩ জুলাই) ফেডারেশনের মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া এ কথা জানান। তিনি বলেন, বৃহস্পতিবার সকালে বৈঠকের বিষয়ে ওবায়দুল কাদের তাদের সঙ্গে কথা হয়েছে। তবে এখনও সময় নির্ধারণ করা হয়নি। তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কাজে ফিরবেন না বলে জানান তিনি।

জাতীয় পেনশন কর্তৃপক্ষ প্রবর্তিত নতুন পেনশন স্কিম প্রত্যয় বাস্তবায়নের প্রতিবাদে সোমবার (১ জুলাই) থেকে ক্লাস, পরীক্ষা ও প্রশাসনিক কাজ বর্জনের ডাক দিয়েছিল বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। এই কর্মবিরতির অংশ হিসেবে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে নিয়মিত, সান্ধ্যকালীন প্রফেশনাল, অনলাইন ও অফলাইন প্রোগ্রামসহ সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে।

একাডেমিক কার্যক্রম ছাড়াও চেয়ারম্যান অফিস, হল প্রভোস্ট অফিস, গবেষণা কেন্দ্র, ইনস্টিটিউট, কেন্দ্রীয় গ্রন্থাগার, ডিন অফিস, কম্পিউটার ল্যাব ও সেমিনার কক্ষসহ প্রশাসনিক অফিসগুলো বন্ধ রাখা হয়েছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন