Logo
Logo
×

সংবাদ

প্রথমবারের মতো চালু হচ্ছে সরাসরি ঢাকা-বেইজিং ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২৪, ১২:৫১ পিএম

প্রথমবারের মতো চালু হচ্ছে সরাসরি ঢাকা-বেইজিং ফ্লাইট

ঢাকার একটি হোটেলে সোমবার সন্ধ্যায় ঢাকা-বেইজিং সরাসরি উড়োজাহাজ চালুর ঘোষণা আসে। উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান, বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন ও দুই দেশের কর্মকর্তারা

আগামী ১৫ জুলাই ঢাকা-বেইজিং সরাসরি ফ্লাইট চালু করছে চায়না সাউদার্ন এয়ারলাইন্স। এটি হবে দুই দেশের মধ্যে সরাসরি প্রথম আকাশপথের যোগাযোগ পথ।

ভ্রমণের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে চায়না সাউদার্ন এয়ারলাইন্স বেইজিং ড্যাক্সিং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা পর্যন্ত এই রুট উদ্বোধন করবে।

সপ্তাহে দুইবার, সোম ও শনিবার, যাত্রীরা দুই দেশের রাজধানীর মধ্যে সহজে যাতায়াত করতে পারবেন। নতুন রুট বাংলাদেশ ও চীনের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে উল্লেখযোগ্য উন্নতির সূচনা করবে। 

চায়না সাউদার্ন এয়ারলাইন্স সোমবার রাতে ঢাকার একটি হোটেলে ঢাকা-বেইজিং ফ্লাইট উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান ও বাংলাদেশে নিযুক্ত গণপ্রজাতন্ত্রী চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন অনুষ্ঠানে প্রধান অতিথি ও সম্মানিত অতিথি হিসেবে যথাক্রমে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মন্ত্রী ফারুক খান বলেন, চীন দীর্ঘকাল ধরে বাংলাদেশের মহান বন্ধু। চীন বাংলাদেশের উন্নয়ন সহযোগী এবং ভবিষ্যতে আরও চীনা বিনিয়োগ বাংলাদেশে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি বলেন, ‘আমরা ভবিষ্যতে কক্সবাজার ও কুনমিং বিমানবন্দরেরও যাত্রাবিরতি দেওয়ার কথা ভাবছি, যেহেতু পর্যটকদের বিপুল চাহিদা রয়েছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন