Logo
Logo
×

সংবাদ

এনবিআরের সাবেক কর্মকর্তা বদরুন, স্বামী সন্তানের বিপুল অবৈধ সম্পদ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২ জুলাই ২০২৪, ১২:০৩ এএম

এনবিআরের সাবেক কর্মকর্তা বদরুন, স্বামী সন্তানের বিপুল অবৈধ সম্পদ

কয়েক কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক সহকারী পরিচালক বদরুন নাহারের নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটির সহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলাম সোমবার ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন। 

দুদকের জনসংযোগ দপ্তরের তথ্যমতে, বদরুন নাহারের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় অভিযোগ আনা হয়েছে।  সাবেক এই কর্মকর্তা ১ কোটি ৩০ লাখ  ৯৭ হাজার ৬৬৩ টাকা সম্পদের ভিত্তিহীন বা মিথ্যা তথ্য প্রদান করেছেন তার সম্পদ বিবরণীতে। আর  ৫ কোটি ৭৬ লাখ  ৫৯ হাজার ৮৩৬ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন বলে অভিযোগ আনা হয়েছে। 

মামলার এজাহারে বলা হয়, জাতীয় রাজস্ব বোর্ডের (গবেষণা ও পরিসংখ্যান উইং) কর্মকর্তা বদরুন নাহার ২০২২ সালে ১৬ অক্টোবর তার সম্পদ বিবরণী দুদকে জমা দেন। দুদকের অনুসন্ধানে দেখা যায় আসামির  নিজ মালিকানাধীন বনশ্রী, এফ ব্লকে ক্রয়কৃত ৩.৫ কাঠা জমি নির্মিত ৬তলা বিশিষ্ট বাড়ির নির্মাণ ব্যয় প্রদর্শন করেছেন ৮০ লাখ ৯৫ হাজার ৬০০ টাকা। বাড়িটি নিরেপক্ষ প্রকৌশলী দিয়ে পরিমাপ গ্রহণ করে নির্মাণ ব্যয় পাওয়া যায় ২ কোটি ১১ লাখ ৯৩ হাজার ২৬৩ টাকা। এক্ষেত্রে আসামি ১ কোটি ৩০ লাখ ৯৭ হাজার ৬৬৩ টাকার নির্মাণ ব্যয় প্রদর্শন না করে তা গোপন করেছেন।আসামী বদরুন নাহার তার সম্পদ বিবরণীতে ৮ কোটি ১৬  লাখ ৩২ হাজার ৬৫৬  টাকা মূল্যের সম্পদ প্রদর্শন করেন। তার বৈধ আয় পাওয়া যায় ২ কোটি ৩৯ লাখ ৭২ হাজার ৮২০ টাকা। তার জ্ঞাত আয়ের সাথে অসঙ্গতিপূর্ণ সম্পদের পরিমাণ দাঁড়ায় ৫ কোটি ৭৬ লাখ ৫৯ হাজার ৮৩৬ টাকা।

বদরুনের স্বামী সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী কবির আহমেদের নামেও একটি মামলা করেছে দুদক। এতে এক কোটি আট লাখ ৯০ হাজার ৭২৮ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

এছাড়া তাদের ছেলে আসিফ মাহমুদ ওরফে আসিফ হাসানের মালিকানাধীন গ্লোবাল কনসেপ্ট নামের একটি প্রতিষ্ঠানও পাওয়া গেছে বলে দুদক জানিয়েছে। 

মামলার বিষয়ে বদরুন নাহার ও তার স্বামী কবির আহমেদের সঙ্গে যোগাযোগর চেষ্টা করা হলেও সাড়া পাওয়া যায়নি।


Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন