Logo
Logo
×

সংবাদ

সফর-চুক্তির রেশ কাটার আগেই বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ১১:৩৮ এএম

সফর-চুক্তির রেশ কাটার আগেই বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

সদ্যই দুইদিনের ভারত সফর শেষ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সফরে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছেন। শেখ হাসিনার এই সফরে যেসব আলোচনা সবেচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে তার মধ্যে অন্যতম হলো ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে সীমান্তে বাংলাদেশি হত্যা। সেই সফরের রেশ কাটতে না কাটতেই বিএসএফের গুলিতে আরও এক বাংলাদেশি নিহত হলেন। 

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। বুধবার (২৬) ভোরে কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের লোহাকুচি সীমান্তের ৯১৯ নম্বর পিলারের কাছে এ ঘটনা ঘটে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন। নিহতের নাম নুরুল ইসলাম। তিনি কালীগঞ্জ উপজেলার লোহাকুচি গ্রামের মৃত মঈনুদ্দিনের ছেলে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ ও স্থানীয়রা জানায়, ভোরে নুরুল ইসলামসহ আট-নয়জনের একটি দল গরু আনতে ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার সিতাই এলাকায় গিয়েছিলেন। সেসময় সীমান্তে টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়েন। নুরুল গুলিবিদ্ধ হলে সঙ্গীরা তাকে বাংলাদেশে নিয়ে আসে। বাংলাদেশ ভূখণ্ডে আসার পর তার মৃত্যু হয়। পরে পুলিশ খবর পেয়ে তার মরদেহ উদ্ধার করে। 

গোড়ল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন সংবাদমাধ্যমকে বলেন, 'নিহত নুরুল ইসলাম একজন গরু ব্যবসায়ী ছিলেন। তিনি ভারত থেকে গরু এনে বাংলাদেশে বিক্রি করতেন। এ কাজ যারা করেন সীমান্ত এলাকায় তাদের "ডাঙ্গোয়াল" বলা হয়। তারা খুব সাহসী ও দুর্ধর্ষ হন। তারা সীমান্ত পাড়ি দিয়ে ভারত থেকে গরু আনতে চলে যান।'

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের লোহাকুচি ক্যাম্পের কমান্ডার সুবেদার মঞ্জুরুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, 'এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বিএসএফকে চিঠি দেওয়া হয়েছে।'

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন