Logo
Logo
×

সংবাদ

জেল থেকে ছাড়া পেয়ে চায়ের দোকান দিয়েছিলেন ‘জল্লাদ’ শাহজাহান

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুন ২০২৪, ০৪:৫৯ পিএম

জেল থেকে ছাড়া পেয়ে চায়ের দোকান দিয়েছিলেন ‘জল্লাদ’ শাহজাহান

দীর্ঘ ৩১ বছর ৬ মাস ২ দিন কারাভোগের পর ২০২৩ সালের ১৮ জুন দুপুরে কারাগার থেকে মুক্তি পান ‘জল্লাদ’ শাহজাহান। ডাকাতি করতে গিয়ে হত্যা ও অস্ত্র আইনের দুই মামলায় তার ৪২ বছরের কারাদণ্ড হয়েছিল। কারাগার থেকে বেরিয়ে ২০২৩ সালের নভেম্বরে কেরানীগঞ্জের গোলামবাজারের একটি মহল্লার গলির ভেতর চায়ের দোকান দিয়েছিলেন তিনি।

দোকানের বিষয়ে শাহজাহান বলেছিলেন, ‘কারামুক্ত হওয়ার পর প্রথম কিছুদিন রাজধানীর নর্দ্দায় রিপন দেওয়ান নামে এক শুভাকাঙ্ক্ষীর বাসায় ছিলাম। কারাগারে পরিচয় হয়েছিল তার সঙ্গে। পরে কয়েক মাস ছিলাম বাবুবাজারে। পরিচিত কয়েকজন সেখানে থাকার ব্যবস্থা করে দেন। এরপর গোলাম বাজারে আসি। এখন এখানেই থাকি। একটি চায়ের দোকান দিয়েছি।’

তিনি জানিয়েছিলেন, ‘কারাগার থেকে বের হওয়ার পর শুভাকাঙ্ক্ষীরা প্রথমে থাকা-খাওয়ার ব্যবস্থা করে দেন। পরে তাদের কাছ থেকে ধার-দেনা করে চলেছি, সরকারের কাছ থেকেও এককালীন কিছু সহযোগিতা পেয়েছি। কিন্তু কতদিন আর ধার-দেন করা যায়? তাই মানুষের কাছ থেকে ৫০ হাজার টাকা ধার নিয়ে চায়ের দোকান দেয়। এ চায়ের দোকান দেওয়ারই সামর্থ্য ছিল। বড় ব্যবসা করতে টাকা বেশি লাগে। গরিব মানুষ বড় ব্যবসা কীভাবে শুরু করব?

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন