Logo
Logo
×

সংবাদ

প্রথম ফিরতি ফ্লাইটে এলেন ৪১৯ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২৪, ০২:৪৬ পিএম

প্রথম ফিরতি ফ্লাইটে এলেন ৪১৯ হজযাত্রী

হজ করে ফিরে আসা যাত্রীদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বোর্ডিং গেটে ফুল দিয়ে স্বাগত জানানো হয়

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফিরতি হজ ফ্লাইট সৌদি আরব থেকে ৪১৯ জন হজযাত্রী নিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) বুশরা ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শুক্রবার ভোর ৫টা ৪০ মিনিটে হজযাত্রীদের নিয়ে 'বিজি ৩৩২' ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

আগামী ২২ জুলাই পর্যন্ত ফিরতি হজ ফ্লাইট চলবে।

ফেরত আসা হজযাত্রীদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বোর্ডিং গেটে ফুল দিয়ে স্বাগত জানানো হয় এবং প্রত্যেক হাজিকে বিমান এয়ারলাইন্সের স্থাপিত বিতরণ বুথ থেকে জমজমের পানি সরবরাহ করা হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ জাহিদুল ইসলাম ভূঁইয়া পানি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ সাইফুল ইসলাম, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাস্টমার সার্ভিস পরিচালক হায়াত-উদ-দৌলা খানসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফেরত আসা হাজিরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সার্বিক সেবায় সন্তোষ প্রকাশ করেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১০৭টি হজ-পূর্ব ফ্লাইটের মাধ্যমে ৪০ হাজার ৯৬৭ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন।

হজ পরবর্তী সময়ে হাজিদের দেশে ফিরিয়ে আনতে ১২৫টি ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্সগুলো।

এর মধ্যে মদিনা-চট্টগ্রাম রুটে ৯টি ও মদিনা-সিলেট রুটে ৫টিসহ মোট ৩৪টি ফ্লাইট পরিচালনা করা হবে। জেদ্দা থেকে জেদ্দা-চট্টগ্রাম-ঢাকা রুটে ১২টি এবং জেদ্দা-সিলেট-ঢাকা রুটে ৫টিসহ মোট ৯১টি ফ্লাইট পরিচালনা করা হবে।

হজ ফিরতি ফ্লাইটের অর্ধেক যাত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে এবং বাকিরা সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স ও ফ্লাইনাসে করে দেশে ফিরবেন।

গত ৯ মে প্রথম হজ ফ্লাইট ছেড়ে যায়। সৌদি আরবে ফ্লাইট চলবে ১২ জুন পর্যন্ত। হজযাত্রীদের জন্য মোট ২১৮টি ফ্লাইট পরিচালনা করা হয়। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১০৬টি, সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের ৭৫টি এবং ফ্লাইনাসের ৩৭টি ফ্লাইট রয়েছে।

এ পর্যন্ত ২১ জন বাংলাদেশি হাজি ইন্তেকাল করেছেন। তাদের মধ্যে ১৮ জন পুরুষ ও তিনজন নারী। এদের মধ্যে মক্কায় ১৬ জন, মদিনায় ৪ জন ও জেদ্দায় ১ জন ইন্তেকাল করেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন