Logo
Logo
×

সংবাদ

সেই বিজ্ঞাপন সরিয়ে ফেলল কোকাকোলা

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১০:৫৩ পিএম

সেই বিজ্ঞাপন সরিয়ে ফেলল কোকাকোলা

অবশেষে সমালোচনার মুখে সরিয়ে ফেলা হলো কোকাকোলার সেই বিজ্ঞাপন। এখন আর কোকাকোলা বাংলাদেশের ইউটিউব চ্যানেলে বিজ্ঞাপনটি পাওয়া যাচ্ছে না।

কোমলপানীয় ব্র্যান্ড কোকাকোলা ফিলিস্তিন-ইসরায়েল সংঘাত শুরুর পরপরই বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে বয়কটের মুখে পড়ে। ইসরায়েলি সমর্থনের অভিযোগে মুসলিম দেশগুলোর নাগরিকেরা পণ্যটি বর্জনের ডাক দেয়।

সম্প্রতি কোকাকোলা বাংলাদেশে একটি ‘বিতর্কিত’ বিজ্ঞাপন প্রকাশ করলে সাধারণ মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। নেট দুনিয়া জুড়ে আলোচনা সমালোচনার মধ্যেই কোকাকোলা বাংলাদেশ তাদের ইউটিউব চ্যানেল থেকে বিতর্কিত বিজ্ঞাপনের ভিডিওটি সরিয়ে নিয়েছে। 

বিজ্ঞাপনটিতে মডেল হয়েছেন অভিনেতা শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মা, আব্দুল্লাহ আল সেন্টু প্রমুখ। তবে বিজ্ঞাপনটির নির্মাতা ও বিজ্ঞাপন সংস্থা সম্পর্কে বিজ্ঞাপনে কোনো তথ্য জানানো হয়নি। এই বিজ্ঞাপনের কারণে সমালোচনার মুখে পড়েন অভিনেতারা। কোকাকোলার পাশাপাশি এবার বিজ্ঞাপনের এই শিল্পীদেরও বয়কটের হুমকি দিচ্ছেন নেটিজেনরা। তবে ভিডিও সরিয়ে নেওয়ার বিষয়ে কোকাকোলা কর্তৃপক্ষ অফিশিয়ালি কোনো বক্তব্য দেয়নি।

বিজ্ঞাপনটি প্রকাশের পর এ বিষয়ে সোস্যাল মিডিয়া অ্যানালিস্ট সৌহার্দ শুভ বলেছিলেন, বিজ্ঞাপনটিতে আকাশকুসুম পেইজ নামে একটি শব্দের ব্যবহার করে তারা পরোক্ষাভাবে দেশের সম্প্রতি প্রয়াত একজন বিখ্যাত আলেমের প্রতি কটাক্ষ মূলক ইঙ্গিত করেছে বলে নেটিজেনদের অনেকেই মনে করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন মানুষ খুব অল্পতেই অনেক কিছু বুঝতে পারে। সুতরাং বিজ্ঞাপন নির্মাতারা যেটা আশা করেছিলো, তাদের বাজার তারা ফিরে পাবে সেটি হয়নি। এটি তাদের জন্য বুমেরাং হয়েছে। এটি প্রচারের পর জনগণের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সেটাই প্রমাণ করে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন