Logo
Logo
×

সংবাদ

নাঈমুল ইসলাম খানই হলেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২৪, ০৯:২২ পিএম

নাঈমুল ইসলাম খানই হলেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব হিসেবে দৈনিক আমাদের নতুন সময়ের ইমেরিটাস এডিটর নাঈমুল ইসলাম খানের নিয়োগ চূড়ান্ত হলো। আজ বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়  এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পির সই করা প্রজ্ঞাপনে বলা হয়, নাঈমুল ইসলাম খানকে যোগদানের তারিখ থেকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) সরকারের সচিব পদমর্যাদা ও ৭৮ হাজার টাকা (নির্ধারিত) বেতন এবং অন্য সুবিধাদিসহ প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো। এই নিয়োগের অন্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

এর আগে গত ২৮ মে নাঈমুল ইসলাম খানকে চুক্তিভিত্তিক নিয়োগের বিষয়টি জনপ্রশাসন মন্ত্রণালয়কে জানায় প্রধানমন্ত্রী কার্যালয়। যদিও চিঠির বিষয়টি ৩০ মে জানা যায়।

ওই চিঠিতে বলা হয়, দৈনিক আমাদের নতুন সময়ের এমিরেটাস এডিটর মো. নাঈমুল ইসলাম খানকে মাননীয় প্রধানমন্ত্রীর মেয়াদকাল পর্যন্ত অথবা তাঁর সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) প্রেস সচিব পদে সচিব পদমর্যাদায় ৭৮,০০০/- নির্ধারিত বেতন ও সরকারি অন্যান্য সুবিধাদিসহ চুক্তিভিত্তিক নিয়োগের অনুমোদন হয়েছে। তাকে প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতেও বলা হয় ওই চিঠিতে।

তবে চিঠিটি প্রকাশের পর নানামুখী সমালোচনাও শুরু হয় নাঈমুল ইসলাম খানকে নিয়ে। তবে শেষ পর্ন্ত তার নিয়োগই চূড়ান্ত হলো।

এর আগে গত ১০ মার্চ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলাল মারা যান। তারপর থেকেই প্রেস সচিবের পদটি শূন্য ছিল। যদিও এই পদে নিয়োগ নিয়ে নানামুখী জল্পনা কল্পনা ছিল। কে হচ্ছেন প্রধানমন্ত্রীর পরবর্তী প্রেস সচিব তা ছিল আলোচনায়। গুঞ্জন ছিল শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার নজরুল ইসলামই হতে পারেন তার প্রেস সচিব। অনেকেই তার নিয়োগ নিশ্চিত বলেও ধরে নিয়েছিলেন। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন