Logo
Logo
×

সংবাদ

উপজেলা নির্বাচনের শেষ ধাপ কাল, ১৭৫ প্লাটুন বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২৪, ০৪:৫১ পিএম

উপজেলা নির্বাচনের শেষ ধাপ কাল, ১৭৫ প্লাটুন বিজিবি মোতায়েন

ছবি: সংগৃহীতচচ

ষষ্ট উপজেলা নির্বাচনের শেষ ধাপ অর্থাৎ চতুর্থ ধাপে ৬০ উপজেলায় ভোটগ্রহণ আগামীকাল বুধবার। এ উপলক্ষে মঙ্গলবার (৪ জুন) বিভিন্ন ভোটকেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম। পাশাপাশি সংশ্লিষ্ট এলাকায় মোতায়েন করা হয়েছে ১৭৫ প্লাটুন বিজিবি সদস্য। 

আজ সকাল থেকে বিভিন্ন উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে নির্বাচনী সামগ্রী দেওয়া হচ্ছে। বরিশালের উজিরপুর, বানারীপাড়া ও বাবুগঞ্জ উপজেলার ১৯০ ভোট কেন্দ্রের মধ্যে ৪০ ভাগ গুরুত্বপূর্ণ বলছে প্রশাসন।

এদিকে, চতুর্থ ধাপে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের লক্ষ্যে নির্বাচনী এলাকায় ১৭৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। আজ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ঘূর্ণিঝড়ের রিমালের কারণে তৃতীয় ধাপে স্থগিত হওয়া চাঁদপুরের ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলা পরিষদেরও ভোট হবে চতুর্থ ধাপে।

নির্বাচন ঘিরে যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় নির্বাচনি এলাকায় মোতায়েন করা হয়েছে র‍্যাব, পুলিশ, আনসার ও বিজিবি সদস্য।

অন্যদিকে বিজিবির পক্ষ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, ভোটে স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য ইন এইড টু দ্য সিভিল পাওয়ার-এর আওতায় ৩ জুন থেকে ৭ জুন পর্যন্ত নির্বাচনী এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন