Logo
Logo
×

সংবাদ

‌'বাস মালিকদের সুবিধা দিতে কক্সবাজার রুটে স্পেশাল ট্রেন বন্ধের সিদ্ধান্ত'

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২৪, ১২:৫৩ এএম

‌'বাস মালিকদের সুবিধা দিতে কক্সবাজার রুটে স্পেশাল ট্রেন বন্ধের সিদ্ধান্ত'

বাস মালিকদের সুবিধা দিতে চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচলকারী কক্সবাজার স্পেশাল ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে দাবি করেছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। বৃহস্পতিবার (৩০ মে) এক বিবৃতিতে সমিতির পক্ষ থেকে এ দাবি করা হয়। 

সমিতির কেন্দ্রীয় কমিটির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরি বিবৃতিতে বলেন, ক্ষমতাসীন সরকার রেল সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে ১০ থেকে ১২ হাজার কোটি টাকা ব্যয়ে রেলপথ নির্মাণ করে। পরে স্থানীয়দের চাহিদার ভিত্তিতে চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে কক্সবাজার স্পেশাল নামে একটি ট্রেন সার্ভিস চালু করা হয়। এতে করে জনগণের মধ্যে যাতায়াত সুবিধা বৃদ্ধির পাশাপাশি সড়ক দুর্ঘটনা কমে আসে। 

এছাড়া স্পেশাল ট্রেন সার্ভিস চালুর পর এই রুটে বাসে যাত্রী কমে আসে। পরিস্থিতি সামল দিতে বাসে যাত্রী প্রতি ১০০ টাকা কমানো হলেও কাঙ্ক্ষিত যাত্রী পাচ্ছিল না বস কোম্পানিগুলো। এই অবস্থায় বাস মালিকেরা রেল প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ম্যানেজ করে চট্টগ্রাম-কক্সবাজার রুটের স্পেশাল ট্রেন সার্ভিস বন্ধ করিয়েছে। 

অনতিবিলম্বে এই রুটে ট্রেন সার্ভিস বহাল রাখার দাবি জানানো হয়। না হলে এই রুটের সাধারণ যাত্রীদের নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলেও বিবৃতিতে উল্লেখ করেন যাত্রী কল্যাণ সমিতির কেন্দ্রীয় মহাসচিব।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন