Logo
Logo
×

সংবাদ

ঘূর্ণিঝড়ে যত ঘর ভেঙেছে, সেগুলো আমি করে দেব: প্রধানমন্ত্রী

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২৪, ০৮:৫৯ পিএম

ঘূর্ণিঝড়ে যত ঘর ভেঙেছে, সেগুলো আমি করে দেব: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ঘূর্ণিঝড় রেমালে এই অঞ্চলের যত বাঁধের ক্ষতি হয়েছে, সেগুলো পুনর্নির্মাণের জন্য ইতিমধ্যে কাজ শুরু করেছি। যত মানুষের ঘর ভেঙে গেছে, ক্ষতি হয়েছে, সেগুলো সব আমি করে দেব। ক্ষতিগ্রস্ত সবার হিসাব করা হচ্ছে, আজ বিকেলে সবাইকে নিয়ে বসব।’

আজ বৃহস্পতিবার দুপুরে পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজ মাঠে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের উদ্দেশে ভাষণে তিনি এই প্রতিশ্রুতি দেন। এর আগে হেলিকপ্টার থেকে পটুয়াখালী জেলার মঠবাড়িয়া ও পাথরঘাটা এলাকায় ঘূর্ণিঝড় রেমালের ধ্বংসযজ্ঞ প্রত্যক্ষ করেন তিনি। 

‘মানুষ দুর্যোগ চায় না’ জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘গণতন্ত্র আছে বলেই আমরা আপনাদের পাশে দাঁড়িয়েছি। আমরা চাই এই অঞ্চলের মানুষ দুর্যোগ থেকে যেন মুক্তি পায়।’

এর আগে ঢাকা থেকে প্রায় দেড় ঘণ্টা যাত্রা শেষে প্রধানমন্ত্রীকে বহন করা হেলিকপ্টারটি দুপুর ১২টা ২০ মিনিটে পটুয়াখালী জেলার কলাপাড়ার খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন হেলিপ্যাডে অবতরণ করে। সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস সরকারি কলেজে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণ করেন তিনি। এরপর তিনি পটুয়াখালী-কুয়াকাটা সড়কের শহীদ শেখ কামাল সেতু পরিদর্শন করবেন।

পরে বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী। পটুয়াখালীর কলাপাড়ায় দিনব্যাপী কর্মসূচি শেষে বেলা ৩টার দিকে ঢাকার উদ্দেশে রওনা হন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন