Logo
Logo
×

সংবাদ

সিলেটে অবস্থান করছে স্থল নিম্নচাপটি, বন্দরে থাকছে সতর্কতা

Icon

বাংলা আউটলুক ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০২৪, ০৫:৫৩ পিএম

সিলেটে অবস্থান করছে স্থল নিম্নচাপটি, বন্দরে থাকছে সতর্কতা

পুরোনো ছবি

প্রবল ঘূর্ণিঝড় রেমাল আরও দুর্বল হয়ে স্থল নিম্নচাপ আকারে সিলেটে অবস্থান করছে। এটি উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে আরও দুর্বল হয়ে যাবে। এর প্রভাবে সিলেট, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারি বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ মঙ্গলবার (২৮ মে) দেওয়া আবহাওয়ার সর্বশেষ পরিস্থিতি জানিয়ে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে সংস্থাটি। 

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুর্বল হতে থাকা এই স্থল নিম্নচাপটির প্রভাবে সমুদ্রবন্দরগুলো, উত্তর বঙ্গোপসাগর ও দেশের উপকূলীয় এলাকায় ঝোড়ো হাওয়া অব্যাহত থাকতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

পাশাপাশি উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করা মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থাকতে বলা হয়েছে। 

এদিকে, আবহাওয়া অফিস জানিয়েছে আজ সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চাঁদপুরে সর্বোচ্চ ২৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া চট্টগ্রাম ও সিলেটে ২৪৯, ঢাকায় ২২৪, শ্রীমঙ্গলে ২১৭ ও মাদারীপুরে ২০৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এই সময় টাঙ্গাইল, গোপালগঞ্জ, সন্দ্বীপ, কুমিল্লা, মাইজদীকোর্ট, ফেনী, হাতিয়া, কুতুবদিয়া, বান্দরবান, খুলনা, মোংলা, বরিশাল ও পটুয়াখালীতে ১০০ মিলিমিটারের বেশি এবং তাড়াশে ৮৮ ও সাতক্ষীরায় ৮৮ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত রেকর্ড হয়েছে।

প্রসঙ্গত, ২৪ ঘণ্টায় ৪৪ থেকে ৮৮ মিলিমিটারের বেশি বৃষ্টি হলে ভারি ও ৮৮ মিলিমিটারের বেশি বৃষ্টি হলে অতি ভারি বৃষ্টি বিবেচনা করা হয়।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন