Logo
Logo
×

সংবাদ

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় ২ সাংবাদিককে অর্থদণ্ড

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৭ মে ২০২৪, ০৩:৫৬ এএম

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় ২ সাংবাদিককে অর্থদণ্ড

ঢাকার সাইবার ট্রাইবুনাল ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দুই জন সাংবাদিককে দোষী সাব্যস্ত করে অর্থদণ্ড দিয়েছেন। মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচারের অভিযোগে ঢাকার সাইবার ট্রাইবুনালের বিচারক এএম জুলফিকার হায়াত আসামিদের উপস্থিতিতে রায় ঘোষণা করেন। ট্রাইবুনালের স্টেনোগ্রাফার মামুন সিকদার এই তথ্য নিশ্চিত করেছেন। বিচার প্রক্রিয়ায় বাদীপক্ষের তিন জন ট্রাইবুনালে সাক্ষ্য দেন।

তারা হলেন সাপ্তাহিক অপরাধ বিচিত্রার সম্পাদক এস এম মোরশেদ ও পত্রিকাটির সিনিয়র রিপোর্টার এজাজ রহমান। এদের মধ্যে এস এম মোরশেদকে দুই লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড এবং এজাজকে এক লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে তিন মাসের সাজা ঘোষণা করা হয়। 

ইসলামী ব্যাংকের কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান ২০২১ সালের ১৮ জানুয়ারি মোরশেদ ও এজাজসহ তিন জনের বিরুদ্ধে ঢাকার সাইবার ট্রাইবুনালে মামলা করেন। ২০২২ সালের মার্চ মাসে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) মোরশেদ ও এজাজের বিরুদ্ধে ট্রাইবুনালে তদন্ত প্রতিবেদন জমা দেন। ওই বছরের ১৩ নভেম্বর ট্রাইবুনাল দুই জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

মামলার নথি অনুযায়ী, ২০২০ সালের অক্টোবর, নভেম্বর ও ডিসেম্বরে মোহাম্মদ মনিরুজ্জামানকে নিয়ে পত্রিকাটির প্রিন্ট ও অনলাইন সংস্করণে মিথ্যা ও মানহানিকর তথ্য সম্বলিত প্রতিবেদন প্রকাশ হয়। পরবর্তীতে পত্রিকাটির সম্পাদক মোরশেদ ওই খবরের স্ক্রিনশট ফেসবুকে শেয়ার করেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন