Logo
Logo
×

সংবাদ

মেয়রের সামনে জুতাপেটা করা কাউন্সিলর চামেলী বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২৪, ০৩:০৭ এএম

মেয়রের সামনে জুতাপেটা করা কাউন্সিলর চামেলী বরখাস্ত

সৈয়দা রোকসানা ইসলাম চামেলী। ছবি: সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দা রোকসানা ইসলাম চামেলীকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। 

বৃহস্পতিবার (২৩ মে) তাকে বরখাস্ত করে মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিটি-করপোরেশন-১ শাখার উপসচিব মোহাম্মদ শামসুল ইসলাম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। 

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ডিএসসিসির সংরক্ষিত আসন-৫ (সাধারণ ওয়ার্ড নং ১৩, ১৯ ও ২০) এর কাউন্সিলর চামেলীকে করপোরেশন সভায় অশোভন ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ করায় সভার কার্যক্রম বিঘ্নিত হওয়া, প্রায়ই এ জাতীয় আচরণে লিপ্ত থাকা, তার এমন অসদাচরণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ণ হওয়ার অভিযোগ পাওয়া গেছে। তাকে তার নিজ পদ হতে অপসারণের লক্ষ্যে স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ ধারা ১৩ এর উপধারা (৩) এর অধীন কার্যক্রম আরম্ভ করা হয়েছে। চামেলীকে স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ ধারা ১২ এর উপ-ধারা (১) অনুযায়ী তার নিজ পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

প্রসঙ্গত, গত ২০ মে নগর ভবনে ডিএসসিসির বোর্ড সভায় মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সামনেই ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতনকে জুতাপেটা করেন চামেলী।

এর আগে গত ২২ এপ্রিল এই নারী কাউন্সিলরের একটি আপত্তিকর ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। সে ঘটনার জেরে  ঢাকা মহানগর আওয়ামী লীগ থেকে চামেলীকে বহিষ্কার করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। তবে এ কাউন্সিলরের বিরুদ্ধে বড় অভিযোগ, তিনি রেলের শতকোটি টাকার জমি দখল করে রেখেছেন। 

ডিএসসিসির কাউন্সিলররা বলছেন, গুলিস্তান, পল্টন, আনন্দবাজার এলাকায় ফুটপাতে চাঁদাবাজি নিয়ন্ত্রণ নিয়ে রতনের সঙ্গে চামেলীর দীর্ঘদিন ধরেই অঘোষিত দ্বন্দ্ব চলছিল। এ ছাড়া আপত্তিকর ভিডিও ছড়ানোর পেছনে রতনকে সন্দেহ করে আসছিলেন চামেলী। হয়তো এসব কারণেই জুতাপেটার ওই ঘটনা ঘটে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন