Logo
Logo
×

সংবাদ

এমপি আনারকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

প্রকাশ: ২২ মে ২০২৪, ০৮:৩৬ পিএম

এমপি আনারকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ভারতে গিয়ে নিখোঁজ ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজিম আনারকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান আজ বুধবার বেলা ২টায় রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসভবনে সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি বলেন, হত্যার সঙ্গে জড়িত সন্দেহভাজনদের মধ্যে তিন বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতীয় পুলিশ জানিয়েছে, তিনি (আনোয়ারুল আজিম) খুন হয়েছেন। তাঁকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। ভারতীয় পুলিশ সহযোগিতা করছে। তিনি আরো বলেন, ‘তাদের তথ্য অনুযায়ী, জড়িত হিসেবে সন্দেহভাজনদের মধ্য থেকে তিনজনকে গ্রেপ্তার করেছে বাংলাদেশের পুলিশ। তাদের জিজ্ঞাবাদ চলছে। হত্যার সঙ্গে জড়িত তিনজনই বাংলাদেশি। এখন পর্যন্ত ভারতের কাউকে আমরা জড়িত পাইনি।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঝিনাইদহের সংসদ সদস্য আনোয়ারুল আজিম চিকিৎসার জন্য ১২ মে ভারত গিয়েছিলেন। ভারতে যাওয়ার দুদিন পর তাঁর আর কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। এতে উদ্বিগ্ন হয়ে তাঁর মেয়ে আমাদেরকে জানালে আমাদের পুলিশ ইন্ডিয়ান পুলিশের সঙ্গে যোগাযোগ শুরু করে। আমরা আজকে সকালবেলা সুনিশ্চিত হয়েছি, ভারতীয় পুলিশ জানিয়েছে যে তিনি খুন হয়েছেন। ভারতের পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী খুনের সঙ্গে জড়িত তিনজনকে ধরা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আমাদের তদন্ত চলছে।

তিনি বলেন,  আপনারা জানেন ঝিনাইদহ সন্ত্রাস প্রবণ এলাকা, সীমান্ত এলাকা। আনোয়ার সাহেব ওই এলাকা থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন। চিকিৎসার জন্য যাওয়ার পরে এই ঘটনাটি ঘটে। আমাদের পুলিশ এটা নিয়ে তদন্ত করছে। এই খুনের মোটিভ কি ছিল তা আমরা অচিরেই জানাতে পারব। ভারতের পুলিশ আমাদেরকে সব ধরনের সহযোগিতা করছে। আমাদের কাছে যে তথ্য আছে সে তথ্য অনুযায়ী এখন জানাচ্ছি, তিনি কলকাতার একটি বাসায় পরিকল্পিতভাবে খুনের শিকার হয়েছে। খুনের মোটিভ নিয়ে আমাদের পুলিশ ও ভারতীয় পুলিশ কাজ করছে। ইন্টারন্যাশনাল ওয়েতে আমাদের যতটুকু করা দরকার তার সবই আমরা করছি।

মরদেহ উদ্ধারের বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের কাছে যে সমস্ত তথ্য আছে তা এখনই আমরা প্রকাশ করছি না। তদন্তের স্বার্থে আমরা এখনই অনেক কিছু বলব না। তদন্ত শেষে আমরা জানাব কেন খুন হয়েছে, কোথায় খুন হয়েছে, কী ধরনের অস্ত্র দিয়ে খুন হয়েছে সবাই আপনাদেরকে জানাব। মরদেহ এখনো আমাদের হাতে আসেনি।

বাংলাদেশে তিনজন গ্রেপ্তারের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই তিনজন আমাদের পুলিশের হেফাজতে রয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। খুবই পজিটিভ ওয়েতে আমাদের তদন্ত চলছে। যারা হত্যার সঙ্গে জড়িত তাদের উদ্দেশ্য কি ছিল এ ব্যাপারে সুনিশ্চিত ভাবে আমরা খুঁজে বের করব।

ভারতে যাওয়ার ১০ দিন পর আজ বুধবার সকালে কলকাতার নিউটাউন এলাকার অ্যাপার্টমেন্ট সঞ্জিভা গার্ডেনে আনোয়ারুল আজিম আনারকে হত্যার তথ্য দেয় পুলিশ। এমপি আনারের মৃত্যুর খবরে কালীগঞ্জ আ.লীগ কার্যালয়ে নেতা-কর্মীদের আহাজারি  এমপি আনারের মৃত্যুর খবরে কালীগঞ্জ আ.লীগ কার্যালয়ে নেতা-কর্মীদের আহাজারি   

এমপি আনোয়ারুল আজিমের ভাতিজা সাইমন ইতিমধ্যে ভারতে গেছেন। এমপির বড় মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন ও ব্যক্তিগত সহকারী (পিএস) ভিসার জন্য ভারতীয় দূতাবাসে আবেদন করেছেন। 

ঝিনাইদহ-৪ আসনের টানা তিনবারের এমপি আনোয়ারুল আজিম চিকিৎসা করাতে এবং বন্ধুর মেয়ের বিয়েতে যোগ দিতে ১২ মে দর্শনা স্থলবন্দর দিয়ে কলকাতায় যান। ১৫ মে থেকে তাঁর সঙ্গে পরিবারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়। বিষয়টি তাঁর মেয়ে ডরিন ভারতে এমপির বন্ধু গোপাল বিশ্বাসকে জানান। গোপাল এ বিষয়ে কলকাতার বরাহনগর থানায় সাধারণ ডায়েরি করেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন