Logo
Logo
×

সংবাদ

ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২০ মে ২০২৪, ১০:৩৫ পিএম

ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ড. সাইয়্যেদ ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী ড. হোসেইন আমিরাবদুল্লাহিয়ান এবং তার সফরসঙ্গীদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমাবার (২০ মে) ইরানের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট মোহাম্মাদ মোখবারকে শোকবার্তায় পাঠান রাষ্ট্রপতি। প্রধানমন্ত্রীও ইরানের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবারকে এক চিঠিতে শোকবার্তায় পাঠান।

শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, ‘প্রেসিডেন্ট রাইসির দূরদর্শী দৃষ্টিভঙ্গির পাশাপাশি কঠিন সমস্যা মোকাবিলায় সাহস ও মর্যাদা আমাদের সকলের জন্য একটি মডেল ও অনুপ্রেরণা। ইরান একজন অভিজ্ঞ ও বিজ্ঞ নেতাকে হারাল, জনগণের প্রতি তার সহানুভূতি তাকে অসাধারণ করে তুলেছিল। রাষ্ট্রপতি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্য ও ইরানের ভ্রাতৃপ্রতিম জনগণের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক বার্তায় লিখেছেন, ‘হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট ড. সাইয়্যেদ ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী ড. হোসেন আমির আবদুল্লাহিয়ান এবং তাদের সফরসঙ্গীদের দুঃখজনক মৃত্যুর খবর শুনে আমি গভীরভাবে শোকাহত ও দুঃখিত।’

তিনি বলেন, প্রেসিডেন্ট রাইসি ছিলেন একজন বিজ্ঞ ও নিঃস্বার্থ নেতা, যিনি দৃঢ় প্রতিশ্রুতি নিয়ে তার দেশের সেবা করেছেন এবং ইরানি জনগণের কল্যাণে অক্লান্ত পরিশ্রম করেছেন। তিনি আন্তর্জাতিক মর্যাদার একজন মহান নেতা ছিলেন এবং তার দৃষ্টান্তমূলক নেতৃত্ব ও অর্জন আমাদের জন্য দীর্ঘদিন স্মরণীয় হয়ে থাকবে।’

নিহতদের আত্মার মাগফিরাত এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্য ও ইরানের জনগণের এই অপূরণীয় ক্ষতি কাটিয়ে উঠতে সাহস ও ধৈর্য কামনা করেন প্রধানমন্ত্রী।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন